নৌকার প্রচারণা চালানো ২ জাপা নেতা বহিষ্কার

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 01:55:54

দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে প্রতিপক্ষ দলের প্রচারণা চালানোর অভিযোগে রংপুরের পীরগাছা উপজেলা জাতীয় পার্টির (জাপা) সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মাহবুবার রহমান ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ সরকারকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (১৯ ডিসেম্বর) দুপুরে তাদের বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর জেলা জাপার প্রচার সম্পাদক মমিনুল ইসলাম রিপন।

তিনি জানান, একাদশ সংসদ নির্বাচনে রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) আসনে জাপার প্রার্থী মোস্তফা সেলিম বেঙ্গলের পক্ষে কাজ না করে আওয়ামী লীগের প্রার্থী টিপু মুন্শির প্রচারণায় অংশ নেওয়ার অভিযোগে ঐ দুই জনকে বহিষ্কার করা হয়েছে। দলীয় চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নির্দেশে সাধারণ সম্পাদক এসএম ফখর উজ জামান জাহাঙ্গীর তাদেরকে বহিষ্কার করেন।

জানা যায়, গত ১৩ ডিসেম্বর সন্ধ্যায় আওয়ামী লীগের প্রার্থী টিপু মুনশির নির্বাচনী সভাতে জাতীয় পার্টির নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে তার পক্ষে কাজ করার ঘোষণা দিয়েছিলেন পীরগাছা জাপার সভাপতি মাহবুবার রহমান ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ সরকার।

রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অর্থবিষয়ক সম্পাদক ও বর্তমান সাংসদ টিপু মুনশি (নৌকা), বিএনপির এমদাদুল হক ভরসা (ধানের শীষ), জাতীয় পার্টির মোস্তফা সেলিম বেঙ্গল (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের মোহাম্মদ বদিউজ্জামান (হাতপাখা), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের সাদেক হোসেন (মই) ও জাকের পার্টির লায়লা আঞ্জুমান আরা বেগম (গোলাপ ফুল) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ সম্পর্কিত আরও খবর