সরকার উৎখাতে জল ঘোলা করছে বিএনপি-জামায়াত: ইনু

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-08 12:32:11

ক্ষমতাসীন আওয়ামী লীগের শরিক দল জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, নির্বাচনের আগেই সরকার উৎখাত করে সংবিধান বহির্ভূত অস্বাভাবিক সরকার আনার জন্য বিএনপি-জামায়াত এবং তাদের রাজনৈতিক সঙ্গীরা মাঠ গরম করছে, জল ঘোলা করছে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকালে নগরীর বঙ্গবন্ধু এভিনিউস্থ শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদের জাতীয় কমিটির সভায় সভাপতির ভাষণে তিনি একথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, বিএনপি-জামায়াত সরকার উৎখাত করে দল নিরপেক্ষ সরকারের দাবি যতই নিষ্পাপ হোক না কেন, দল নিরপেক্ষ সরকারের দাবিটাই বিএনপি-জামায়াতের পক্ষে ছদ্মবেশী প্রক্সি সরকার আনার ষড়যন্ত্র ছাড়া আর কিছুই না।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়ন তাদের ভূ-রাজনৈতিক স্বার্থে নির্গলভাবে জামায়াত-বিএনপির অসাংবিধানিক রাজনীতি, ষড়যন্ত্র, চক্রান্তের রাজনীতিকে প্রকাশ্যে সমর্থন দিচ্ছে। যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের ভ্রান্ত কৌশলে জামায়াতসহ ধর্মান্ধ, সাম্প্রদায়িক, মৌলবাদী, জঙ্গিবাদী শক্তি উৎসাহিত ও শক্তিশালী হচ্ছে।

এসময় দেশি-বিদেশি ষড়যন্ত্র-চক্রান্ত ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ মোকাবিলা করে সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন অনুষ্ঠান এবং ঐক্যবদ্ধ প্রতিরোধ আন্দোলন সংগ্রামের ধারায় ঐক্যবদ্ধভাবে নির্বাচন করে বাংলাদেশ রাষ্ট্রের আদিশত্রু জামায়াতসহ ধর্মান্ধ সাম্প্রদায়িক, মৌলবাদী, জঙ্গিবাদী শক্তি এবং বিএনপিসহ তাদের রাজনৈতিক সঙ্গীদের রাষ্ট্র ক্ষমতার বাইরে রাখার জন্য সকল দেশপ্রেমিক অসাম্প্রদায়িক, ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক, প্রগতিশীল রাজনৈতিক ও সামাজিক শক্তির প্রতি আহ্বান জানান তিনি।

জাসদ জাতীয় কমিটির সভা রাত পর্যন্ত চলবে। সভায় জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্যবৃন্দ, কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলির সদস্যবৃন্দ এবং সকল জেলা ও মহানগর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকগণ অংশগ্রহণ করছেন।

এ সম্পর্কিত আরও খবর