সিলেট অভিমুখে বিএনপির রোডমার্চ আজ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-21 09:07:25

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় সরকারের এক দফা দাবিতে আজ বৃহস্পতিবার ভৈরব থেকে সিলেট পর্যন্ত রোডমার্চ করবে বিএনপি। সকাল ৯টায় ভৈরব বাসস্ট্যান্ডে উদ্বোধনী সমাবেশের পর রোডমার্চ শুরু হবে।

জানা গেছে, মাঝপথে ব্রাহ্মণবাড়িয়ার বিশ্বরোড মোড়, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ মোড় ও মৌলভীবাজারের শেরপুরে তিনটি পথসভা হবে বিএনপি। এরপর সিলেটের আলীয়া মাদরাসা মাঠে সমাপনী সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে বক্তব্য রাখবেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

এছাড়া ২৩ সেপ্টেম্বর বরিশাল থেকে পটুয়াখালী, ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগে, ১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ, ৩ অক্টোবর কুমিল্লা থেকে চট্টগ্রাম পর্যন্ত রোডমার্চ করবে দলটি। এর আগে রংপুর থেকে দিনাজপুর ও বগুড়া থেকে নওগাঁ- সৈয়দপুর হয়ে রাজশাহী পর্যন্ত রোডমার্চ করেছে বিএনপির তিন অঙ্গ-সহযোগী সংগঠন। দুই বিভাগের এই রোডমার্চে প্রায় ১৫টি স্পটে বক্তব্য দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। এসব বক্তব্যে তৃণমূল নেতাকর্মীদের অভিন্ন বার্তা দিয়েছেন দলটির নীতিনির্ধারণী ফোরামের এই শীর্ষ দুই নেতা।

এদিকে বিএনপির একাধিক সিনিয়র নেতা জানিয়েছেন, রোডমার্চের মাধ্যমে জেলা-উপজেলার তৃণমূল নেতাকর্মীদের চাঙ্গা করতে চায় বিএনপি। অক্টোবরে চূড়ান্ত আন্দোলনের জন্য জেলার নেতাদের প্রস্তুত থাকতে উদ্বুদ্ধ করতে চায় তারা। ঢাকা ঘেরাও কিংবা অবরোধের মতো কঠোর কর্মসূচির ডাক এলেই তা বাস্তবায়নে সর্বোচ্চ শক্তি প্রয়োগ করার আহ্বান জানানো হবে। এছাড়া সারা দেশেই সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলার বার্তা দিচ্ছেন নেতারা। ওদিকে আন্দোলন কর্মসূচি বাস্তবায়নে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন সারির নেতাদের সঙ্গে কথা বলছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। নয়াপল্টন কার্যালয়ের দোতলায় স্কাইপিতে কখনো গ্রুপে আবার কার সঙ্গে ওয়ান টু ওয়ান কথা বলছেন। নেতাদের পরামর্শ ও মতামত নিচ্ছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর