গণসংযোগে বাধার অভিযোগে ইসিকে নোমানের চিঠি

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪.কম | 2023-08-22 14:43:25

গণসংযোগ কর্মসূচীতে বাধা, পুলিশি অভিযান ও সন্ত্রাসী হামলার অভিযোগ তুলে প্রধান নির্বাচন কমিশনকে (ইসি) চিঠি দিয়েছে বিএনপির চট্টগ্রাম-১০ (পাহাড়তলী- ডবলমুরিং) আসনের প্রার্থী আবদুল্লাহ আল নোমান।

সোমবার (২৪ ডিসেম্বর) বিকেলে চট্টগ্রাম-১০ (পাহাড়তলী- ডবলমুরিং) আসনের প্রার্থী আবদুল্লাহ আল মোমান এ সংক্রান্ত চিঠি চট্টগ্রাম রিটার্নিং কর্মকর্তার কাছে পৌঁছে দেন।

চিঠিতে তিনি দাবি করেন, সোমবার (২৪ ডিসেম্বর) দুপুর আড়াইটায় উত্তর হালিশহরের ২৬ নম্বর ওয়ার্ডের আব্বাস পাড় এলাকার চাঁন্দের বাড়ি মোড়ে গণসংযোগ ছিল। কিন্তু পুলিশের ছত্রছায়ায় ছাত্রলীগের নেতাকর্মীরা ওই জায়গায় অবস্থান নেয়। তাদের হামলায় সেখানে অবস্থান করা বিএনপি কর্মী মাহাবুব আলম, মো. কাইয়ুম, মো. আকাশ আহত হয়। এছাড়া সকাল ১১ টায় হালিশহর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আরজুর বাড়িতে পুলিশ তল্লাশি চালায়। তাকে না পেয়ে তার পরিবারকে নির্বাচনী প্রচারণায় অংশ না নেওয়ার জন্য হুমকি দেয়া হয়।

চিঠির শেষে তিনি ছাত্রলীগের বিরুদ্ধে ব্যবস্থা, পুলিশি হয়রানি বন্ধ ও নিজের নিরাপত্তা প্রদানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানান। একইসাথে গণসংযোগ কর্মসূচী পালন করার মত সুষ্ঠু পরিবেশ সৃষ্টির আহ্বান জানান।

এদিকে চট্টগ্রাম-১১ (ডবলমুরিং-বন্দর) আসনে দলটির অপর প্রার্থী আমির খসরু মাহমুদ চৌধুরীর নেতাকর্মীদের গ্রেফতার করছে। পুলিশি হয়রানি ভয়াবহ পর্যায়ে পৌঁছেছে বলে তিনি চিঠিতে দাবি করেছেন।

এ সম্পর্কিত আরও খবর