বরিশালে শতাধিক বিএনপি নেতার নামে মামলা

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 04:14:59

বরিশালের বানারীপাড়ায় আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় বরিশাল-২ আসনে ধানের শীষের প্রার্থী সরদার সরফুদ্দিন আহমেদ সান্টুসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের শতাধিক নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এ মামলায় ৪৩ জনের নাম উল্লেখসহ ৫০ থেকে ৬০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। মঙ্গলবার (২৫ ডিসেম্বর) বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খলিলুর রহমান । এর আগে উপজেলা যুবলীগের সভাপতি নুরুল হুদা তালুকদার বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এদিকে ঘটনার পর থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে বিএনপির ১৬ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে বানারীপাড়া থানা পুলিশ। এছাড়া বিএনপি প্রার্থী সরফুদ্দিন আহমেদ সান্টুর লাইসেন্সধারী পিস্তলটিও জব্দ করা হয়েছে বলে জানা গেছে।

গ্রেফতারকৃত নেতা-কর্মীরা হলেন- আবুল কালাম আজাদ, মো. রফিকুল ইসলাম সরদার, মো. আলমগীর হোসেন, মো. বাবুল, মো. মাসুদ শেখ, মো. মোজাম্মেল হোসেন গোমস্তা, মো. সহিদুল ইসলাম বেপারী, মো. শরীফ বাহাদুর, মো. সাইদুল ইসলাম, লিটন বেপারী, মো. আয়নাল হক, মো. মোকাদ্দেস বেপারী, ফজলুল হক ও বাবুল মিয়াসহ ১৬ জন। মঙ্গলবার দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

তবে ঐ ঘটনায় আওয়ামী লীগের পক্ষ থেকে মামলা করা হলেও বিএনপি’র পক্ষ থেকে কোনো মামলা কিংবা অভিযোগ নিয়েও কেউ আসেননি বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

উল্লেখ, সোমবার (২৪ ডিসেম্বর) বিকালে বানারীপাড়া পৌর সভার সামনে বিএনপি ও আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের ২০-২৫ জনের অধিক নেতা-কর্মী আহত হন।

এ সম্পর্কিত আরও খবর