স্বরাষ্ট্রমন্ত্রীর পক্ষে প্রচারণায় আলেম-ওলামারা

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 08:53:44

ঢাকা-১২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। প্রচারণার শুরু থেকেই মাঠে আছেন তিনি। প্রতিদিন তার নির্বাচনী প্রচারণা চলছে। এবার তার পক্ষে মাঠে নেমেছন আলেম ওলামারা।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) বিকালে রাজধানীর বিজয় সরণিতে দেখা মেলে আলেমদের একটি মিছিল। মিছিলটি বিজয় সরণি মোড় থেকে তেজগাঁওয়ের দিকে যাচ্ছিল।

জানা গেছে, আলেমদের মিছিলে স্থানীয় বেশ কিছু মসজিদের ইমাম ও মাদরাসা শিক্ষকরা নেতৃত্বে ছিলেন। তাদের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের যোগাযোগ বেশ ঘনিষ্ঠ। বিশেষ করে হেফাজত ইসলামের সঙ্গে বর্তমান সরকারের সম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন কামাল। হেফজতের আমীর মাওলানা আহমদ শফীর স্নেহভাজন স্বরাষ্ট্রমন্ত্রী। আর তাই আগামী নির্বাচনে কামালকে জয়ী দেখতে চান আলেম সমাজের একাংশ। সেজন্যই তারা নৌকার পক্ষে মাঠে নেমেছেন।

জানতে চাইলে মিছিলে থাকা মোস্তাফিজুর রহমান বার্তা২৪কে বলেন, ‘আলেম ওলামাদের জন্য বর্তমান সরকার তথা শেখ হাসিনা অনেক কিছু করেছেন। কওমি সনদের স্বীকৃতি দেওয়াসহ মডেল মসজিদ গঠন, ইমাম, মুয়াজ্জিনদের প্রশিক্ষণ ও বেতন ভাতার ব্যবস্থা করেছেন। আর এর অনেক কৃতিত্ব স্বরাষ্ট্রমন্ত্রীর। তার উদ্যোগে অনেক জটিল বিষয় সমাধান হতে সাহায্য করেছে। তাই তার উপর আমরা আস্থা রাখছি।’

উল্লেখ্য, তেজগাঁও, তেজগাঁও শিল্পাঞ্চল, হাতিরলঝিল, শেরেবাংলা নগর, রমনার একাংশ নিয়ে ঢাকা-১২ সংসদীয় আসন। এসব এলাকা সরেজমিনে ঘুরে দেখা গেছে, এসব থানার প্রতিটি ওয়ার্ডে আওয়ামী লীগের একাধিক নির্বাচনী অফিস ও প্রচারণা কেন্দ্র রয়েছে। এছাড়া প্রতিটি এলাকার অলিতে গলিতে রয়েছে আওয়ামী লীগ প্রার্থীর ব্যানার পোস্টার। তাদের প্রচারণাও তু্ঙ্গে।

এ সম্পর্কিত আরও খবর