রামপালে ধানের শীষের প্রার্থীসহ আহত ২০

বিবিধ, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-07-28 00:16:58

বাগেরহাট-৩ আসনের রামপালের গৌরম্ভায় নৌকা ও ধানের শীষ প্রতীকের সমর্থকদের মধ্যে সংঘর্ষে ধানের শীষের প্রার্থী শেখ আব্দুল ওয়াদুদসহ উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন।

আহতদের মধ্যে ছয় জনকে গুরুতর অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পুলিশ ঐ এলাকা থেকে বিএনপির আট কর্মীকে আটক করেছে।

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ লুৎফর রহমান জানান, মঙ্গলবার (২৫ ডিসেম্বর) বিকালে রামপাল উপজেলার উত্তর গৌরম্ভার বটতলা মোড়ে ধানের শীষ প্রতীকের প্রার্থী শেখ আব্দুল ওয়াদুদ দলের কর্মীদের নিয়ে লিফলেট বিতরণ করছিলেন।

এ সময় স্থানীয় আওয়ামী সমর্থকদের সঙ্গে ধানের শীষের প্রার্থী ওয়াদুদের বাকবিতণ্ডার এক পর্যায়ে সংঘর্ষ হয়। এতে উভয় দলের অন্তত ২০ জন আহত হন। এরমধ্যে প্রার্থী শেখ আব্দুল ওয়াদুদ ও সমর্থক আব্দুল কাদের ও শেখ মোস্তাক এবং আওয়ামী লীগের সোহাগ মল্লিক, মনিরুল, জনি মুন্সী, বাপ্পী শেখকে গুরুতর অবস্থায় খুলনা মেডিকেলে ভর্তি করা হয়েছে।

রামপালের গৌরম্ভা ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন গাজী বলেন, ‘নৌকার মিছিল নিয়ে যাওয়ার সময় অপর দিক থেকে আসা ধানের শীষের মিছিলের মুখোমুখি হলে সংঘর্ষ হয়। সংঘর্ষে আমাদের ১১ জন আহত হন।

এদিকে রামপাল উপজেলা জামায়াতের আমির ও গৌরম্ভা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শেখ নাছির উদ্দিন বলেন, ‘ধানের শীষের শান্তিপূর্ণ মিছিলে আওয়ামী লীগের সমর্থকেরা হামলা চালিয়ে আমাদের প্রার্থী ওয়াদুদসহ ৯ জনকে আহত ও ১১টি মোটরসাইকেল ভাঙচুর করেন।’

এ ঘটনার পর থেকে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পুলিশ রাতে অভিযান চালিয়ে বিএনপি সমর্থক বায়জিদ, বাসার, রাজু, মোহাম্মদ আলী, মারুফ, বাহাউদ্দিন, জিহাদুজ্জামান ও তানভিরকে আটক করেছে বলেও জানিয়েছেন ওসি শেখ লুৎফর।

এ সম্পর্কিত আরও খবর