রংপুরে বাম গণতান্ত্রিক জোটের মিছিলে হামলার অভিযোগ, আহত ১০

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, রংপুর | 2023-11-20 00:09:01

রংপুরে বাম গণতান্ত্রিক জোটের মিছিলে পুলিশি হামলার অভিযোগ উঠেছে। মিছিল ছত্রভঙ্গ করতে বেধড়ক লাঠিচার্জ করা হয় বলে জানান জোটের নেতারা। এ ঘটনায় অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

রোববার (১৯ নভেম্বর) সন্ধ্যায় জাহাজ কোম্পানি মোড় এলাকায় মিছিলটি পৌঁছালে লাঠিচার্জের এ ঘটনা ঘটে।

জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল, সরকারের পদত্যাগসহ সারাদেশে হরতালে রাজনৈতিক নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে সন্ধ্যায় প্রেসক্লাব চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে বাম গণতান্ত্রিক জোট। মিছিলটি প্রেসক্লাব থেকে জীবন বীমা মোড় হয়ে জাহাজ কোম্পানী মোড়ে পৌঁছলে পুলিশ তাদের উপর চড়াও হন। এ সময় জোট নেতাকর্মীদের সাথে পুলিশের ধস্তাধস্তির ঘটনা ঘটে।

বাসদ (মার্কসবাদী) নেতা আহসানুল আরেফিন তিতু জানান, রোববার সন্ধ্যায় একটি শান্তিপূর্ণ মিছিল বের করে বাম গণতান্ত্রিক জোট নেতারা। মিছিলটি প্রেসক্লাব চত্বর থেকে জীবন বীমা মোড় হয়ে জাহাজ কোম্পানী মোড় এলাকা পৌঁছালে পুলিশ পেছন থেকে অতর্কিত হামলা করে। এ সময় নেতাকর্মীদের সাথে ধস্তাধস্তি হয়। একপর্যায়ে পুলিশ এলোপাথারি হামলা করে। হামলায় সিপিবি নেতা রাতুজ্জামান রাতুল, কাফি সরকার, ছাত্র ইউনিয়ন নেতা মেহেদী হাসান, নাহিদ হাসান খন্দকার, নীরব সরকার সাম্য, আবীর ইয়ামান, ছাত্রফ্রন্ট নেতা রিনা মুর্মূ, বাসদ নেতা আব্দুল কুদ্দুস, বাসদ (মার্কসবাদী) নেতা আহসানুল আরেফিনসহ অনেক নেতাকর্মী আহত হয়।

জোট নেতারা এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত রংপুর নগরীতে হরতালের সমর্থনে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের কোনো তৎপরতা চোখে পড়েনি।

এদিকে রংপুর জেলা পুলিশ সুপার (এসপি) ফেরদৌস আলী চৌধুরী বলেন, মানুষের জীবনযাত্রা স্বাভাবিক রয়েছে। এরপরও শহর ও মহাসড়কে পুলিশি টহল জোরদার করা হয়েছে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এ সম্পর্কিত আরও খবর