‘বিএনপি চায় অদৃশ্য শক্তি ওদের ক্ষমতায় বসিয়ে দিক’

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-25 17:50:59

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফি বলেছেন, ওরা (বিএনপি) চায় অদৃশ্য শক্তি ওদের ক্ষমতায় বসিয়ে দিক। কিন্তু সেটা বাংলাদেশে আর কখনো হবেনা। আমরা গণতন্ত্রের জন্য লড়াই করেছি এবং আমাদের নেত্রী শেখ হাসিনা গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। 

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) গুলিস্তানের ১৯ বঙ্গবন্ধু এভিনিউর ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যালয়ে দলটির বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, বিএনপির কালো দিবস ভেঙে চুরমার করে দিতে হবে। কিসের কালো..! আগামী ২৭ তারিখে শান্তি ও গণতন্ত্র সমাবেশের মাধ্যমে প্রমাণ করে দিবো এটা আফ্রিকা না, এটা বাংলাদেশ। এখানে কোন কালো নেই। 

আবু আহমেদ মান্নাফি বলেন, নির্বাচন বানচালের ষড়যন্ত্র করেছিল কিন্তু কেউ নির্বাচন আটকাতে পারেনি। নির্বাচন পর্যবেক্ষণের জন্য বিদেশি পর্যবেক্ষকরা এসেছিলো তারাও মন্তব্য করেছেন শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে, কোথাও কোন বিশৃঙখলা হয়নি।

দক্ষিণের সভাপতি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর এটা প্রথম সভা। ঢাকা মহানগর আপদে বিপদে জাগ্রত আছে, দক্ষিণ ঘুমিয়ে থাকেনা। আওয়ামী লীগের আন্দোলন লড়াই সংগ্রাম সব এই দক্ষিণেই হয়েছে। সুতরাং দক্ষিণ কখনো দুই নাম্বার হতে পারেনা। এখানে কালো নাই, কালোর জন্ম না। আমাদের সকলকে স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। আওয়ামী লীগ সরকারের মাধ্যমেই আমরা স্মার্ট বাংলাদেশ গড়বো। নির্বাচনে আমরা, বিজয়ে আমরা, মুক্তিযুদ্ধে আমরা সংগ্রামে আমরা, আন্দোলনে আমরা, সর্বক্ষেত্রে আমরা। 

তিনি বলেন, ৫৪' সালেও ফতোয়া দিয়েছিল, নৌকায় ভোট দিলে বিবি তালাক হয়ে যাবে। ৭০'এ বলেছিলো লুঙ্গি ছাইড়া ধূতি পরতে হবে। ওদের গুজব কোন কালেই থেমে ছিলনা। অর্থাৎ প্রগতিশীল শক্তিকে তারা মেনে নিতে পারেনা। সাম্প্রদায়িক শক্তির সাথে তাদের সখ্যতা। আমরা অসাম্প্রদায়িক রাজনীতি করি, সাম্প্রদায়িকতার কোন ঠাঁই নাই আওয়ামী লীগে।

বর্ধিত সভায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বলেন, স্বাধীন নির্বাচন কমিশন গঠন হওয়ার পর একটা সুষ্ঠু অবাধ শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন হয়েছে। আজকে সারা বিশ্ব শেখ হাসিনার নেতৃত্বে ঐতিহাসিক এই নির্বাচনে বিজয় লাভ করায় নতুন সরকারকে অভিনন্দন জানাচ্ছে।

হুমায়ুন কবির আরও বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সাথে সাথেই উপজেলা, পৌরসভা ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন সারা বছরব্যাপী হবেই। আমরা ভেবেছিলাম বিএনপি গণতান্ত্রিক রাজনীতিতে ফিরে আসবে। যদিও তারা নির্বাচনে না এসে ভুল করেছে। তারা সন্ত্রাসী কর্মকাণ্ড পরিহার করতে পারেনি তারা কালো পতাকা মিছিল করবে। তাদের এই কর্মকাণ্ড সরকার ও দেশের জনগণকে বিব্রত করার নামান্তর। দেশ যাতে সুষ্ঠুভাবে না চলে সেজন্য তারা আবার অস্থিতিশীল করার চেষ্টা চালাচ্ছে। তাদের এই কালো পতাকা মিছিলের বিরুদ্ধে আমরা শান্তি ও গণতন্ত্র সমাবেশ করে আমাদের অবস্থান জানান দিতে চাই। 

এ সম্পর্কিত আরও খবর