অর্থ পাচারের অভিযোগে বাংলাদেশ ব্যাংক অভিমুখে বিক্ষোভ মিছিল

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-02-19 16:22:05

দেশের অর্থ পাচারের অনুসন্ধান ও পাচারকৃত টাকা উদ্ধারসহ আর্থিক অব্যবস্থাপনা ও নানান ধরনের অনিয়ম দূর করার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে বাংলাদেশ ব্যাংক পর্যন্ত বিক্ষোভ মিছিল করেন জোটটির নেতা-কর্মীরা। মিছিল শেষে বাংলাদেশ ব্যাংকের সামনে বিক্ষোভ সমাবেশ করেন জোটের অংশ নেওয়া রাজনৈতিক দলের সদস্যরা।

এ সময় খেলাপি ঋণ আদায় এবং অর্থ পাচারকারীদের শাস্তি, আর্থিক অব্যবস্থাপনা বিভিন্ন অনিয়ম দূর করার দাবিতে প্রতিবাদ জানানো হয়।

বিক্ষোভ সমাবেশের সভাপতি বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, বাংলাদেশ ব্যাংক স্বাধীন নয়। যখন যে সরকার আসে, তাদের কথা অনুযায়ী চলে। বাংলাদেশের শতকরা ৮২ ভাগ ধনী, মধ্যবিত্ত ট্যাক্স ফাঁকি দেয়। তিনি সরকারের কাছে প্রশ্ন রেখে বলেন, সাধারণ মানুষের টাকা পাচার হয় কীভাবে! এছাড়া তিনি জনগণের টাকা লুটপাট, আত্মসাতের বিরুদ্ধে ব্যবস্থাপনার দাবি জানান।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির অন্যতম সদস্য অর্থনীতিবিদ ডক্টর এম এ আকাশ বলেন, যারা স্বল্প ঋণ নেয়, তারা খেলাপি করে না, যারা কোটি কোটি টাকা ঋণ নেয়, তারাই ঋণ খেলাপ করে। আমাদের দাবি, যারা ঋণ খেলাপি তাদের নাম প্রকাশ করা হোক এবং সেই তালিকায় প্রকাশ থাকবে, কে কত টাকা ঋণ নিয়েছেন।

তিনি বলেন, খেলাপিদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে দ্রুত আইনের আওতায় আনতে হবে।

এ সম্পর্কিত আরও খবর