দুর্নীতি করে কেউ ছাড় পাবে না: কাদের

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-02-24 13:35:40

মন্ত্রী হন, যেই হন দুর্নীতি করে কেউ ছাড় পাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। 

এক দিকে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি হচ্ছে, অন্যদিকে খবর আসছে ২ হাজার কোটি টাকা বিদেশে পাচার হচ্ছে এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ব্লুমবার্গে একটা নিউজ হয়েছে আমরা সেটা খতিয়ে দেখছি। দুর্নীতি করে কেউ ছাড় পাবে না। আমি পার্টিকুলার কোনো মন্ত্রীর কথা বলব না। তিনি মন্ত্রী হন, যেই হন দুর্নীতি করে কেউ ছাড় পাবে না।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আসছে না কেন এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দ্রব্যমূল্য পৃথিবীর কোথায় নিয়ন্ত্রণে আছে, দয়া করে দেখান। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপ, আফ্রিকা, মধ্যপ্রাচ্য দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ কোথায় আছে? বাজার ওঠানামা করবে। বিশ্বের যে পরিস্থিতি, সারা দুনিয়াটাই এখন মনে হচ্ছে রণক্ষেত্র। আপনি যে দিকেই তাকান যুদ্ধ, রাশা-ইউক্রেন, গাজা-ইজরায়েল, সুদান। কঙ্গোর সাথে রুয়ান্ডার সংঘাত। যুদ্ধ এখন সারা দুনিয়ায় চলছে। যুদ্ধমানেই জিনিসপত্রের দাম বৃদ্ধি। আমরা চেষ্টা করছি যতটা সম্ভব নিয়ন্ত্রণ করার।

তাহলে এই অবস্থায় বাংলাদেশে উৎপাদিত কাঁচা মরিচ বা টমেটোর দাম কেন বাড়ছে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এত সংকটের মধ্যে একটা লোক না খেয়ে মারা গেছে বাংলাদেশে? বাজারে কি টাকার অভার আছে? গত ঈদের সময় দেখেছি রাত ৩ টার সময়ও বাজারে মানুষ কেনাকাটা করছে। টাকা না থাকলে কীভাবে কিনছে? মানুষের কেনার ক্ষমতা বেড়েছে। এটাই হলো বাস্তবতা।

বিদ্যুতের দাম সমন্বয় মানে কি দাম বৃদ্ধি এমন প্রশ্নের উত্তরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যে মন্ত্রী দায়িত্বে আছেন তিনিই বলেছেন। বিদ্যুৎ এ আমাদের ভর্তুকি অনেক বেশি হয়ে গেছে। এ ভর্তুকি আর বাড়তে দেয়া ঠিক হবে না। সমন্বয় করা জরুরি।

সুশীলদের আলোচনায় ও বিভিন্ন সংবাদ মাধ্যমে আসছে যে গত নির্বাচনে ভারত কোন রাখঢাক ছাড়াই নিয়ন্ত্রণ করেছে এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি একটা বিষয় জানি, ভারত আমাদের দুঃসময়ের বন্ধু। তারা আমাদের পরীক্ষিত বন্ধু, সংকটে আমাদের পাশে তারা থাকে সেটা তারা প্রমাণ করেছে। আমি শুধু একটা কথা বলব, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে কেউ নিয়ন্ত্রণ করতে পারবে এটা আমি বিশ্বাস করি না।

এসময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, উপদফতর সায়েম খান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর