রওশন এরশাদকে জাপার লাইফটাইম চেয়ারম্যান চান সাদ

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-03-09 13:56:07

হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদ বলেছেন, ‘মা যেনো আপনাদের দ্বারা চেয়ারম্যান হয়। ওনি যেনো লাইফটাইম চেয়ারম্যান থাকতে পারেন’। তার এ বক্তব্যের পর সবাই হাত উঁচিয়ে তাকে সমর্থন জানান।

শনিবার (৯ মার্চ) আইবি চত্বরে রওশন এরশাদের ডাকা জাতীয় পার্টির একাংশের ১০ম জাতীয় সম্মেলনে বক্তৃতায় সাদ এরশাদ এ আহ্বান জানান।

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দুপুর ১২টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টির দলীয় সম্মেলন শুরু করা হয়।

গত ২৮ জানুয়ারি রওশন এরশাদ জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুকে তাদের পদ থেকে অব্যাহতি দেন। একইসঙ্গে নিজেকে জাপার চেয়ারম্যান হিসেবে ঘোষণা করেন। রওশন দাবি করেন, তৃণমূল ও কেন্দ্রীয় নেতাদের অনুরোধে তিনি এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন।

সাদ এরশাদ তার বক্তব্যে বলেন, ‘আপনারা এসেছেন। আমার মনে হচ্ছে, আব্বু (এরশাদ) দূর থেকে দেখে হাসছেন। আব্বুর সঙ্গে অনেক দেশ ভিজিট করেছি। অনেক বড় বড় নেতার সান্নিধ্য পেয়েছি। আবার মায়ের হাত ধরে জেলে গিয়েছিলাম। আমার আব্বু-আম্মুর কী অপরাধ ছিল, জানি না’!

আমন্ত্রিত অতিথি কৃষক শ্রমিক জনতা পার্টির সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, ‘এরশাদ দেশের জন্য অনেক করেছেন। তার সন্তান সাদ ধারাবাহিকতা যেন ধরে রাখতে পারেন’।

তিনি বলেন, ‘এরশাদ যতদিন ক্ষমতায় ছিলেন, তখন তিনি আমার ঘৃণার পাত্র ছিলেন। আমি তাকে তীব্র ঘৃণা করতাম। এরশাদ ‘স্বৈরাচার’ থেকে রাজনৈতিক নেতা হয়েছেন। এই অঞ্চলের ‘লৌহমানব’ ছিলেন এরশাদ। অন্য কেউ হতে পারবে না’।

কাদের সিদ্দিকী এ সময় আরো বলেন, ‘আমি সমর্থন কিংবা বিরোধিতা করতে আসিনি। ভালোবাসি জাতীয় পার্টিকে। আওয়ামী লীগ-বিএনপি বড় দল। আমি মনে করি, জাতীয় পার্টি সংগঠিত হতে পারলে সাধারণ মানুষের আস্থাভাজন এ দলের মতো আর কেউ হতে পারবে না। জাতীয় পার্টির অনেকগুলো টুকরো বিদ্যমান। জাতীয় পার্টি একত্র থাকলে আর কোনো দল তাদের সঙ্গে পেরে উঠবে না। জাপাকে ঐক্যবদ্ধ করতে পারলে, জাতীয় পার্টি সম্ভাবনাময় সূর্য। একে ডুবতে দেবেন না’।

এলডিপির সভাপতি নাজিমুদ্দিন আল আজাদ বলেন, ‘জাতীয় পার্টির নতুন নেতৃত্ব রাজনীতিতে নতুন মেরুকরণের নেতৃত্ব দেবে বলে আমি বিশ্বাস করি। নতুন নেতৃত্বের মাধ্যমে জাতীয় পার্টিতে নতুন জাগরণ তৈরি হয়েছে’।

বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান এমএ মতিন বলেন, ‘জাতীয় পার্টি মূল নেতৃত্বের কাছে ফিরে এসেছে। আমরা একে স্বাগত জানাচ্ছি। নতুন নেতৃত্ব ভালো করতে পারবে বলে বিশ্বাস করি। আমাদের সঙ্গে নিয়ে জাতিকে সংকট থেকে দূর করার আহ্বান জানাচ্ছি’।

জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহিদুল ইসলাম বলেন, ‘হুসেইন মুহম্মদ এরশাদের হাত ধরে দেশে উন্নয়নের সূচনা হয়। তার উন্নয়নের কথা বলতে গেলে কয়েকদিন চলে যাবে। দেশের উন্নয়ন হয়েছে। মেগা প্রকল্পের সঙ্গে ঘুষ-দুর্নীতি বেড়েছে। ঘুষের মূল্যবোধের অবক্ষয় থেকে সামাজিক মূল্যবোধ তৈরি করুন। জাগরণ সৃষ্টি হোক নতুন নেতৃত্বের হাত ধরে’।

তিনি বলেন, জাপা নানা প্ল্যাটফর্মে বিভক্ত রয়েছে। রওশন এরশাদের নেতৃত্বে সব প্ল্যাটফর্ম একত্রিত হয়ে নতুন জাগরণ সৃষ্টি করার অনুরোধ জানাবো।

এ সম্পর্কিত আরও খবর