দমন নিপীড়ন আ.লীগের প্রধান হাতিয়ার: মির্জা ফখরুল

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-03-28 18:17:39

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগীর বলেছেন, এই সরকার একটি ফ্যাসিস্ট সরকার। দমন নিপীড়ন তাদের প্রধান হাতিয়ার৷ দমন নিপীড়ন না করলে তারা (আ. লীগ) টিকে থাকতে পারবে না।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আমরা বিএনপি পরিবারের আয়োজনে ঈদ উপহার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, বিএনপির প্রায় ৮০ ভাগ সদস্য আওয়ামী লীগের দমন নীতির শিকার হিয়েছেন৷ গণতান্ত্রিক আন্দোলনের জন্য মানুষের অধিকার প্রতিষ্ঠা করার জন্য বিএনপি আন্দোলন শুরু করেছে। সেই শুরু থেকেই এই ফ্যাসিস্ট সরকার জনগণের অধিকার গুলোকে কেড়ে নিয়ে একদলীয় শাসন ব্যবস্থা, এক ব্যক্তির শাসন ব্যবস্থা একক করার প্রচেষ্টা করা হয়েছে।

তিনি বলেন, দমন নিপীড়নের কবলে পড়ে আজ অনেকে বাবাকে ফিরে পেতে চায়। ছোট থাকতে বাবাকে হারিয়েছে। গুম করে রাখা হয়েছে বেঁচে আছে নাকি নেই তাও পরিবারের লোকজন জানে না। কেউ কেউ অনেক বড় হয়েছে তবুও হাসি মুখে কথা বলতে পারে না। এই হচ্ছে আমাদের নির্যাতিত, নিপীড়িত, খুন হওয়া, গুম হওয়া অসহায় পরিবার গুলোর বর্তমান অবস্থা।

মির্জা ফখরুল বলেন, আজ শুধু এই পরিবার গুলোর নয়। সারা বাংলাদেশের একি অবস্থা শুরু হয়েছে। আমাদের দলের শুধু নয়। সারা বাংলাদেশে এমন একটা পরিস্থিতি সৃষ্টি হয়েছে, যেখানে মানুষ সব সময় একটা ভয়ে থাকে। ত্রাসে থাকে। কখন কাকে কীভাবে তুলে নিয়ে যায়। কোন নিশ্চয়তা নেই।

এসময় মির্জা ফখরুল বিএনপির নিপীড়িত, নির্যাতিত ও গুম খুন হওয়া নেতাদের পরিবার ও সন্তানদের উদ্দেশ্য করে বলেন, কখনো মনে করবা না যে সব কিছু শেষ হয়ে গেছে। যুবকদের বলতে চাই কোনো ভিরুতা কোনো হতাশা যেন তাদের গ্রাস না করে। পাখা বন্ধ করা যাবেনা। পাখা উড়াতে হবে। চলতে হবে তীরে পৌঁছাতে হবে। শুভ দিন আমাদের আসবেই। বিচার হবেই। কারণ অন্যায় কোনো দিন টিকে থাকতে পারেনা। সত্যের জয় হবে।

বক্তব্য শেষে, বিএনপির নিপীড়িত, নির্যাতিত ও গুম খুন হওয়া নেতাদের পরিবার ও সন্তানদের হাতে ঈদ উপহার তুলে দেন মির্জা ফখরুল।
এ সময় বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবীর রিজভীসহ সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর