রাজাকারের সন্তানদের থেকে সতর্ক থাকতে হবে: নাছিম

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-04-02 19:14:46

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, মহান মুক্তিযুদ্ধের রাজাকারদের তালিকা ধরে তাদের সন্তান, যারা এখন বিভিন্নভাবে সাম্প্রদায়িক শক্তির দালালি করছে, আইএসআইয়ের হয়ে কাজ করছে, সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশে বিশৃঙ্খলা তৈরি করতে চাচ্ছে, তাদের থেকে সব সময় সতর্ক থাকতে হবে।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে ঢাকার রমনা কালিমন্দিরে ও আশেপাশের এলাকায় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, এই মন্দির অসাম্প্রদায়িক চেতনার একটি কেন্দ্র। এই মন্দিরটি টার্গেট ছিলো, অপারেশন সার্চ লাইটের মধ্য দিয়ে প্রায় শতাধিক মানুষকে হত্যা করা হয়েছিল। যাদের আমরা হারিয়েছি তাদের অনেকের পরিবারের সদস্যরা এখানে আছেন। পাকিস্তানি হানাদার বাহিনী ১৯৭১ সালে আমাদের বিকশিত সন্তানদের নির্মমভাবে হত্যা করেছে, বিবেকবানদের নির্মূল করেছে।

নাছিম বলেন, বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে আমরা সকলে কাজ করে যাবো এই হোক আজকের অঙ্গিকার। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই বিবেকহীন, হত্যাকারীদের নির্মূল করতে আমরা কাজ করে যাচ্ছি। এই রমনা কালিমন্দিরের হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত ছিলো তাদের এবং তাদের দালালদের খুঁজে বের করতে হবে। অপকর্মের ইতিহাস মানুষের মাঝে তুলে ধরতে হবে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য নির্মল চ্যাটার্জি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ সভাপতি দিলীপ রায়, রমনা কালিমন্দিরের সভাপতি উৎপল সাহা বক্তব্য রাখেন।

এ সম্পর্কিত আরও খবর