নিরাপত্তার চাদরে ঢাকা বিজয় উৎসব সমাবেশ

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম   | 2023-08-27 04:25:15

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়কে উদযাপন করতে উৎসবের আনন্দে মেতেছে আওয়ামী লীগ। এই বিজয় উদযাপনে দলটির পক্ষ থেকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে চলছে 'বিজয় উৎসব'।

এই 'বিজয় দিবসে' যেন শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশ বজায় থাকে সেই লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

সরেজমিনে দেখা গেছে, পুলিশ, র‍্যাব, ডিবি, এসবি,এনএসআই ও এসএসএফ-এর সদস্যরা বিজয় উৎসবস্থলের আগমনের প্রতিটি রাস্তায় চেক পোস্ট বসিয়ে জোরদার তল্লাশি চালাচ্ছে । এদিকে পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাশাপাশি ব্যাপক হারে সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও উপস্থিতি রয়েছে। এছাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের বেশ কয়েকটি ইউনিট মোতায়েন রয়েছে যেকোনো পরিস্থিতি মোকাবিলা করার জন্য।

সরেজমিনে আরও দেখা গেছে, সোহরাওয়ার্দী উদ্যানে দুইটি প্রবেশ পথ দিয়ে নেতাকর্মীরা প্রবেশ করছে। এই দুইটি প্রবেশ পথে দুইটি করে আর্চারি মেটাল ডিটেক্টর গেইট বসানো হয়েছে। এছাড়া এই প্রবেশ পথগুলোতে তল্লাশি করে ভেতরে যেতে দিচ্ছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

শনিবার (১৯ জানুয়ারি) সোহরাওয়ার্দী উদ্যান এর আশপাশ এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে।

আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক সংস্থার লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, বিজয় উৎসবকে কেন্দ্র করে তারা কোনো নিরাপত্তা ঘাটতি রাখছেন না। উৎসবস্থল ও এর আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা এমনভাবে প্রস্তুত করা হয়েছে যাতে করে কোনোধরনের নিরাপত্তা ঝুঁকি তৈরি না হয়।

এ বিষয়ে ডিএমপির অতিরিক্ত পুলিশ উপকমিশনার আমিনুর বার্তা২৪.কমকে বলেন, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে বিজয় উৎসবকে ঘিরে। মানুষ উৎসবমুখর পরিবেশে দল বেঁধে আসছেন। এই উৎসবের নিরাপত্তা ব্যবস্থায় কোনো ঘাটতি রাখা হয়নি।

এর আগে বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) ডিএমপির পক্ষ থেকে বিজয় উৎসবকে কেন্দ্র করে বিশেষ নির্দেশনা জারি করা হয়েছে। যা  উৎসব শেষ না হওয়া পর্যন্ত কার্যকর থাকবে।

এ সম্পর্কিত আরও খবর