বিএনপির রাজনীতি এ দেশের মানুষের রাজনীতি: মির্জা ফখরুল

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2024-06-11 20:11:46

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, শহীদ জিয়াউর রহমান গণতান্ত্রিক আকাঙ্খা, বহুদলীয় গণতান্ত্রিক নীতি প্রতিষ্ঠা করেছিলেন, মানুষকে কথা বলার স্বাধীনতা দিয়েছিলেন, সংবাদপত্রকে মুক্ত করে দিয়েছিলেন এবং এটাই ছিলো জিয়াউর রহমানের ক্যারিশমা। জিয়াউর রহমানের রাজনীতি এই দেশের মানুষের রাজনীতি, বিএনপি'র রাজনীতি এই দেশের মানুষের রাজনীতি। যে কারণে এই দেশের মানুষ বিএনপির রাজনীতি ভুলবে না, জিয়াউর রহমানকে ভুলবে না।

মঙ্গলবার (১১ জুন) সন্ধ্যায় মানিকগঞ্জের গিলন্ড এলাকার মুন্নু সিটিতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বিএনপি ঢাকা বিভাগ আয়োজিত "গণতন্ত্র উত্তরণ, মত প্রকাশ, সংবাদ পত্রের স্বাধীনতা ও খাল খনন কর্মসূচি: জিয়াউর রহমানের ভূমিকা শীর্ষক সেমিনার'২৪ এ এসব কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বাংলাদেশ আজ ফ্যাসিবাদের কবলে পড়েছে, যারা আজ বাংলাদেশকে শাসন করছে, তাদের সঙ্গে জনগণের কোনো সম্পৃক্ততা নেই, এরা জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন। আওয়ামী লীগ সরকার উন্নয়নের নামে মেগা প্রকল্প তৈরি করে মেগা দুর্নীতি করে চলছে। আওয়ামী লীগ বেনজির আর আজিজের জন্ম দিয়েছে। দেশের অর্থনীতি দ্রুত গতিতে রসাতলে যাচ্ছে। যে কারণে তাদের পাতানো নির্বাচন জনগণ প্রত্যাখ্যান করেছে।

এ সময় উপস্থিত ছিলেন অধ্যাপক ড. তাজমেরী ইসলাম, অধ্যাপক ড. বোরহান উদ্দিন, অধ্যাপক ড. মামুন আহমেদ, সাংবাদিক সৈয়দ আবদাল আহমেদ, অধ্যাপক ড. কামরুল হাসান, মানিকগঞ্জ জেলা বিএনপি'র সভাপতি আফরোজা খান রিতা, সাধারণ সম্পাদক এসএ জিন্নাহ কবিরসহ ঢাকা বিভাগের বিভিন্ন জেলা-উপজেলার বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর