পশুর সঙ্গে দুর্নীতির প্রতিযোগিতা কোরবানি করবো: জিএম কাদের

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-06-15 12:07:34

ঈদুল আজহার দিনে শপথ নিতে হবে, পশু কোরবানির সঙ্গে দুর্নীতির জন্য প্রতিযোগিতাও কোরবানি করবো। ঈদুল আজহার শিক্ষা নিয়ে সবাইকে এগিয়ে যেতে হবে। এটাই হোক আজকের দিনের প্রত্যয় ও শপথ।

শনিবার (১৫ জুন) ঈদুল আজহা উপলক্ষে দেওয়া এক বাণীতে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা জিএম কাদের এমন আশাবাদ ব্যক্ত করেন।

বাণীতে তিনি আরও বলেছেন, আজ আমরা ঈদুল আজহার শিক্ষার মধ্যে নেই, আজকে সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি। আল্লাহর নির্দেশিত পথের বাইরে আমরা প্রতিযোগিতা করছি, সর্বশক্তি নিয়োগ করছি। ত্যাগের মহিমায় আমরা নিজেদের উদ্ভাসিত করতে পারছি না।

তিনি বলেন, ঈদুল আজহা উপলক্ষ্যে দেশবাসীকে সুন্দর, দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার জন্য আহ্বান জানাচ্ছি। একই সঙ্গে আল্লাহর নির্দেশিত পথে কোন আপোষ নয়, সর্বশক্তি দিয়ে সর্বোচ্চ ত্যাগের জন্য প্রস্তুত থাকতে হবে এই প্রত্যয় ব্যক্ত করছি। ঈদুল আজহা উপলক্ষ্যে আপনাদের জানাচ্ছি অন্তরের অন্তস্থল থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।

তিনি আরও বলেন, ঈদুল আজহা বিশ্বের সব মুসলমানদের জন্য বৃহৎ ধর্মীয় অনুষ্ঠানের মধ্যে একটি। বিশ্বের যে প্রান্তে মুসলমান ভাই-বোনেরা আছেন তাদের সকলকেও অভিনন্দন জানাচ্ছি। ঈদুল আজহা নীতির পথে থাকার, আল্লাহর পথে থাকার উৎকৃষ্ট উদাহরণ।

আমাদের নবী হযরত ইব্রাহীম (আ.) তার সবচেয়ে প্রিয় সন্তানকে আল্লাহর নির্দেশে কোরবানি করতে উদ্যোগী হয়েছিলেন। আল্লাহর নির্দেশিত পথে অটল থাকার জন্য প্রস্তুত ছিলেন। সেই পরীক্ষায় তিনি উত্তীর্ণ হয়েছিলেন। সেখান থেকে আমরা যে শিক্ষা লাভ করি সেটা হলো আল্লাহর নির্দেশিত পথে আমাদের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত থাকতে হবে। আল্লাহর নির্দেশিত পথেই আমাদের এগিয়ে যেতে হবে। তার জন্য কোনরকম আপোষ করা আমাদের উচিৎ হবে না। এটাই হচ্ছে ঈদুল আজহার শিক্ষা।

এ সম্পর্কিত আরও খবর