নেদারল্যান্ডসের সঙ্গে চুক্তি সই হয়েছে উন্নয়নশীল বাংলা গড়ার: ওবায়দুল কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বার্তা২৪.কম | 2024-06-22 20:38:32

‘উন্নয়নশীল বাংলা’ গড়ার লক্ষ্যে নেদারল্যান্ডসের সঙ্গে একটি চুক্তি সই হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২২ জুন) রাজধানীর ধানমণ্ডি রবীন্দ্র সরোবরে ঢাকা-১০ আসনের বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার প্রত্যয়ে সাফল্যের ৭৫ বছর উপলক্ষে ‘উচ্ছ্বাসে উৎসবে’ প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, একটি স্মার্ট বাংলাদেশ আমরা গড়ে তুলবো। স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্টকর্মী বাহিনী দরকার। সাংস্কৃতিক অঙ্গনেও আমরা স্মার্টকর্মী বাহিনী চাই। সেই লক্ষ্যকে সামনে রেখেই ২০৪১ সাল নির্ধারণ করা হয়েছে।

এরপরেও আমাদের লিডার (প্রধানমন্ত্রী) স্বপ্ন দেখেছেন, ২১০০ সালের ‘উন্নয়নশীল বাংলা’। নেদারল্যান্ডসের সঙ্গে একটি চুক্তিও সই হয়েছে ‘উন্নয়নশীল বাংলা’ গড়ার কর্মকাণ্ড পরিচালনার জন্য। বঙ্গবন্ধুর স্বপ্নের শেষ সীমারেখা এখন ২১০০ সাল এবং শেখ হাসিনার স্বপ্ন ২০৪১ সালের বাংলাদেশকে সামনে রেখে বাংলাদেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। মনে রাখবেন, আমাদের এই জনপদে, এই পদ্মা, মেঘনা, যমুনার যে জনপদ, এই জনপদে দুজন মানুষকে কোনোদিনও ভুলতে পারবেন না- একজন বঙ্গবন্ধু। তাঁর (বঙ্গবন্ধুর) লিগ্যাসি ও তাঁর উত্তরাধিকারের মৃত্যুও কোনোদিন হবে না। তিনি (বঙ্গবন্ধু) মারা গেছেন। কিন্তু তিনি অমর! এটা আমাদের একটা লিভিং লিগ্যাসি।

আরেকটা লিগ্যাসি হচ্ছে- আমাদের মুক্তি। ৭ মার্চের যে বঙ্গবন্ধু স্বাধীনতার কথা বলেছেন, মুক্তির কথা বলেছেন। সেই স্বাধীনতার লিগ্যাসি- বঙ্গবন্ধু।

নেতৃত্বের লিগ্যাসি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। ৪৩ বছর আওয়ামী লীগের সভাপতি। এটা মনে হয়, কোনো রাজনৈতিক দলের ইতিহাসে এই স্থানটি পাওয়া সম্ভব ছিল না। পৃথিবীর যে নারীরা ক্ষমতাসীন ছিল বা আছেন, তাদের মধ্যে শেখ হাসিনা ২২ বছর ধরে নেতৃত্ব দান করছেন। ২০০৯ থেকে আজকে ২০২৪। তার আগে ১৯৯৬ থেকে ২০০১।

এ সম্পর্কিত আরও খবর