বর্ণাঢ্য আয়োজন, উচ্ছ্বসিত নেতাকর্মী!

আওয়ামী লীগ, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-06-23 16:39:39

উৎসবমুখর পরিবেশে সারাদেশে উদযাপিত হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের ‘প্লাটিনাম জুবিলি’ (৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী)।

ঢাকাসহ সারাদেশে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর এ উৎসব উদযাপন করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় রোববার (২৩ জুন) রাজধানী ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে ‘গৌরবময় পথ চলার ৭৫ বছরে আওয়ামী লীগ, সংগ্রাম সংকল্প সতত শপ‌থে জনগ‌ণের সা‌থে’ শীর্ষক সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।

ঢোল-তবলা বাজিয়ে ঢাকা ও পার্শ্ববর্তী জেলাগুলো থেকে মিছিলসহকারে সমাবেশে যোগ দিয়েছেন আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সবার মুখে আনন্দ উল্লাস। বাজনার তালে তালে নেচে গেয়ে সভাস্থলে উপস্থিত হচ্ছেন দলে দলে। বিকেল ৩টা ৪০ মিনিটে জনসভাস্থলে উপস্থিত হন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সমাবেশে রয়েছে, সাংস্কৃতিক অনুষ্ঠান। বাঙালি, অবাঙালি, ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক কর্মীরা নাচ ও গান পরিবেশন করবেন এ সমাবেশে।

এদিকে, রোববার দুপুরে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করতে দেখা যায়, ক্ষুদ্র নৃগোষ্ঠীর বেশ কিছু সংখ্যক সদস্যকে। এ সময় নিজ নিজ জাতিগত পোশাকে সজ্জিত অবস্থায় দেখা গেছে তাদের।

গত সাড়ে সাত দশক ধরে বাংলাদেশ আওয়ামী লীগের পথচলা ছিল গৌরবোজ্জ্বল। দীর্ঘ এই পথ চলায় সংগঠনটি বাঙালি জাতির অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে সব প্রতিবন্ধকতা জয় করে সফলতার মুকুটে সংযুক্ত করেছে একের পর এক পালক।

নেচে-গেয়ে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে দেখা যায় আওয়ামী লীগের নেতা, কর্মী, সমর্থকদের, ছবি- বার্তা২৪.কম

এদেশের মানুষের মধ্যে জাতীয়তাবোধের বিকাশ এবং আত্মমর্যাদা প্রতিষ্ঠার সংকল্প সুদৃঢ় হয়েছে আওয়ামী লীগের হাত ধরে। প্রতিষ্ঠালগ্ন থেকেই আওয়ামী লীগ এদেশের গণমানুষের সংগঠন হিসেবে পরিচিতি পেয়েছে। এত দীর্ঘ পথচলার পরেও আওয়ামী লীগ তার সাংগঠনিক শক্তিতে বলীয়ান।

দলের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমাবেশে যোগ দিতে ঢাকা-১৮ আসন (উত্তরা) থেকে এসেছেন ৭২ বছর বয়েসি আওয়ামী লীগ কর্মী সিদ্দিকুর রহমান।

সমাবেশে চলেছেন উচ্ছ্বসিত আওয়ামী লীগের নেতা, কর্মী ও সমর্থকেরা, ছবি- বার্তা২৪.কম

সিদ্দিকুর রহমান বার্তা২৪.কমকে বলেন, দলের প্রতি ভালোবাসা থেকেই প্রতি বছরই দলীয় অনুষ্ঠানে আসি। আমি ছোটকাল থেকেই পারিবারিকভাবে আওয়ামী লীগ কর্মী হিসেবে পরিচিত। প্রথমবার এসেছিলাম সাহারা খাতুন আপার সঙ্গে। এখন আমাদের এমপি খসরু সাহেবের সঙ্গে এসেছি। আল্লাহ বাঁচিয়ে রাখলে ভবিষ্যতেও আসবো আমি।

সমাবেশে যোগ দিতে খিলক্ষেত থেকে এসেছেন ৭০ বছরের বৃদ্ধ মোহাম্মাদ সিরাজউদ্দীন। তিনি বার্তা২৪.কমকে বলেন, ‘সেই মুজিবের আমল থেকে আওয়ামী লীগ করি। আজকে এতোগুলান বছর ধইরা আছি। ৪৩ আসন থেইকা আইছি। শেখ হাসিনা ডাক দিছে, খসরু ভাই ডাক দিছে, আইতে তো হইবোই’!

বয়োবৃদ্ধ থেকে শুরু করে কিশোর তরুণ সবাই যোগদান করেছেন এ সমাবেশে। বাদ্যযন্ত্র বাজিয়ে জন্মদিন উদযাপনে নাচে গানে মত্ত হয়েছেন অনেকেই।

এ সম্পর্কিত আরও খবর