আওয়ামী লীগ প্রতিষ্ঠার বড় সাফল্য স্বাধীনতা: রেলমন্ত্রী

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2024-06-23 20:59:35

রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো জিল্লুল হাকিম বলেছেন, আওয়ামী লীগের প্রতিষ্ঠার বড় সফলতা স্বাধীনতা। বঙ্গবন্ধুর আহ্বানে আমরা এ দেশটাকে স্বাধীন করেছিলাম। স্বাধীনতা হলো আওয়ামী লীগের সবচেয়ে বড় প্রাপ্তি।

রোববার (২৩ জুন) সন্ধ্যায় রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা আ’লীগের আয়োজনে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

জিল্লুল হাকিম বলেন, বঙ্গবন্ধুকে দেশি এবং বিদেশি চক্রান্তকারীরা হত্যা করে আমাদেরকে পিছিয়ে দেওয়ার জন্য। তারা স্বাধীনতার ঘোষণা নিয়ে চক্রান্ত করেছিল। যখন জাতিসংঘ বঙ্গবন্ধুর ভাষণকে শ্রেষ্ঠ ভাষণের স্বীকৃতি দিল তখন সমস্ত রকম চক্রান্ত থেমে যায় তাদের।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু আজ আমাদের মাঝে নেই। তবে তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি। দক্ষিণ পশ্চিম অঞ্চলের মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে পদ্মা সেতু নির্মাণ করা হয়েছে। রাজধানীবাসী মেট্রোরেলে চলার স্বাদ পাচ্ছে।

মন্ত্রী বলেন, বিএনপি'র আমলে বন্ধ হওয়া ট্রেন লাইন আজ সচল হয়েছে। ঢাকা থেকে মাত্র ২ ঘণ্টায় ট্রেনে রাজবাড়ীতে আসতে পারছে। রাজবাড়ীতে ১০৫ একর জায়গার উপর দেশের সর্ববৃহৎ রেল কারখানা হচ্ছে। এতে করে জেলার অনেক বেকার কর্মসংস্থানের সুযোগ পাবে।

বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান মোল্লার সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক হারুন অর রশিদ হারুনের সঞ্চালনায় জনসভায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান এহসানুল হাকিম সাধন, ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম ফরিদ হোসেন বাবু, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর বিশ্বাস প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর