যেখানে খাল, মাঠ দখল হবে সেখানেই রুখে দাঁড়াতে হবে: আতিক

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-06-24 21:29:33

যেখানে খাল, মাঠ দখল হবে সেখানেই এর বিরুদ্ধে কাউন্সিলর এবং আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাদের রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

সোমবার (২৪ জুন) সন্ধ্যায় হাতিরঝিলের এমফিথিয়েটারে ঢাকা উত্তর সিটি করপোরেশন আয়োজিত আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীর সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

আতিক বলেন, খাল আমার, খেলার মাঠ আমার, কেউ আমরা চিন্তা করি না এটা আমাদের। আমরা চিন্তা করি 'মি, মি, মি', এখন সময় এসেছে চলুন আমরা চিন্তা করি 'উই, উই, উই'। আমি সকল কাউন্সিলর, আওয়ামী লীগের অঙ্গসংগঠনকে বলবো যে, যেখানে খাল, মাঠ দখল করবে আমরা এর বিরুদ্ধে রুখে দাঁড়াবো। কেউ খাল, মাঠ দখল করতে পারবে না। কাউন্সিলররা জানাবেন, তাহলে আমরা সেখানে সাংবাদিকদের নিয়ে সেখানে যাবো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে উত্তর সিটির মেয়র বলেন, আপনি আমাদের উপহার দিয়েছেন হাতিরঝিল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দিয়েছেন আমাদের একটি স্বাধীন দেশ। আওয়ামী লীগ আমাদের স্বাধীন দেশ দিয়েছে, লাল সবুজের পতাকা দিয়েছে। আওয়ামী লীগের কথা বলতে হলে ইতিহাসের কথা বলতে হবে।

এসময় বিএনপির সমালোচনা করে তিনি বলেন, কেউ একজন বললো আর দেশ স্বাধীন হয়ে গেলো! দেশ স্বাধীন হওয়া এতোটা সহজ না। এসম্পর্কে জানতে হলে আমাদের ইতিহাস জানতে হবে, আওয়ামী লীগ সম্পর্কে জানতে হবে।

যতই ষড়যন্ত্র আসুক, আমরা তা প্রতিহত করবো এমন প্রতিজ্ঞা আমাদের করতে হবে উল্লেখ করে মেয়র বলেন, প্রধানমন্ত্রীর হাত আমাদের শক্তিশালী করতে হবে। আসুন আমরা এই শহরকে ভালোবাসি, দেশকে ভালোবাসি, মানুষকে ভালোবাসি। যা আমরা জাতির পিতার থেকে শিখেছি। এখন প্রধানমন্ত্রী থেকে শিখছি।

এসময় তিনি আগামী ২৮ জুন সকালে মানিক মিয়া এভিনিউ থেকে ধানমন্ডি-৩২ নম্বর বঙ্গবন্ধুর বাড়ি পর্যন্ত সাইকেল র‍্যালি করার ঘোষণা দিয়ে সে সাইকেল র‍্যালি তে সবাইকে যোগ দেওয়ার আহ্বান জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়াসহ অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর