`বঙ্গবন্ধু কন্যার ভ্যানগার্ড হিসেবে থাকবে ছাত্রলীগ'

বিবিধ, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, ময়মনসিংহ, বার্তা২৪.কম | 2023-08-26 17:26:41

বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে বাংলাদেশ ছাত্রলীগ সর্বদা ছিল, আছে এবং থাকবে বলে জানিয়েছেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

তিনি বলেছেন, ‘ছাত্রলীগের ইতিহাস বাংলার-বাঙালির। ছাত্রলীগ শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন। জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া জীবন ও যৌবনের উত্তাপে শুদ্ধ একটি সংগঠন। সোনার বাংলা বিনির্মাণের কর্মী গড়ার পাঠশালা ছাত্রলীগ।’

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহ জেলা ছাত্রলীগ আয়োজিত ছাত্রসমাবেশে তিনি এসব কথা বলেন। আনন্দমোহন কলেজের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মুক্তমঞ্চে এ ছাত্রসমাবেশের আয়োজন করা হয়।

ছাত্রলীগের নেতাকর্মীরাই দেশের মানুষের সবকটি সফল আন্দোলনের মূলে ছিল উল্লেখ করে শরীফ আহমেদ বলেন, ‘স্বাধীনতা বিরোধী চক্রের ষড়যন্ত্র এখনো শেষ হয়নি। তাদেরকে বাংলার মাটি থেকে চিরতরে নির্মূল করতে শেখ হাসিনার ভ্যানগার্ড হয়ে সর্বদা তার পাশে থাকতে হবে ছাত্রলীগকেই।’

ছাত্রসমাবেশে আনন্দমোহন কলেজের ছাত্রসংসদ নির্বাচনের আয়োজন করার জন্য কলেজ অধ্যক্ষের প্রতি আহ্বান জানান প্রতিমন্ত্রী।

আনন্দমোহন কলেজ ছাত্রলীগের আহ্বায়ক মাহমুদুল হাসান সবুজের সঞ্চালনায় এবং জেলা ছাত্রলীগের সভাপতি রকিবুল ইসলাম রকিবের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন- জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম ফেরদৌস জিল্লু প্রমুখ।

সমাবেশের শুরুতে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এ সম্পর্কিত আরও খবর