ত্রাণ নিয়ে বন্যার্তের পাশে বিএনপির নেতা-কর্মীরা

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-08-22 19:21:29

সারাদেশে ক্রমেই অবনতির দিকে যাচ্ছে বন্যা পরিস্থিতি। স্মরণকালের ভয়াবহ বন্যায় ইতোমধ্যে পানিবন্দি হয়েছে ৩৬ লাখের অধিক মানুষ। দেশের এমন পানিবন্দি অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সকাল থেকে সারাদিন দেশের বিভিন্ন জেলায় নেতাকর্মীরা আশ্রয়কেন্দ্রেগুলোতে ত্রাণ সামগ্রী বিতরণের খবর পাওয়া গিয়েছে। এসময় ত্রাণ সামগ্রী বিতরণের পাশাপাশি বন্যাদুর্গত এলাকায় পানিবন্দি মানুষগুলোকে উদ্ধার করে বিভিন্ন আশ্রয় কেন্দ্রে নিয়ে যাচ্ছে।

দেশের বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতি অবনতি হওয়ায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ত্রাণ সহযোগিতা নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে বিএনপি। দলটির সাথে তাদের সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে।

বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির সভাপতি শহীদউদ্দিন চৌধুরী এ্যানির সহযোগিতায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বন্যা কবলিত মানুষের পাশে দাড়িয়েছে লক্ষ্মীপুর জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। বন্যাদুর্গতদের শুকনো খাবার, ঔষধ, খাবার স্যালাইন বিতরণ করেন সদর উপজেলা ছাত্রদল।

কেন্দ্রীয় বিএনপি'র ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি'র আহ্বায়ক হাজী আমিন উর রশিদ ইয়াছিনের নেতৃত্বে পানিবন্দি চার'শ পরিবারকে খাবার বিতরণ করেছে তারা।

রাঙামাটিতে বন্যাদুর্গতদের পাশে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস)। দলটির জেলা নেতাকর্মীরা রাঙ্গামাটি শহরে অবস্থিত বিভিন্ন আশ্রয় কেন্দ্রে অসহায় ও বন্যা দুর্গতদের মাঝে শুকনো খাবার, ঔষধ এবং পানি বিতরণ করা হয়েছে।

নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে বিএনপির ভাইস-চেয়ারম্যান মো. শাহজাহান এর নির্দেশনায় নোয়াখালী জেলা স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল ও যুবদলের নেতা-কর্মীরা বন্যার্ত মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে।

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূঁইয়ার সার্বিক সহযোগিতায় খাগড়াছড়ি বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা বন্যার্ত এলাকার মানুষের পাশে থেকে সার্বিক সহযোগিতা কার্যক্রম অব্যাহত রেখেছে।

এ সম্পর্কিত আরও খবর