দেশে ফিরেছেন এরশাদ

বিবিধ, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্ত২৪.কম | 2023-08-26 20:03:28

মেডিকেল চেকাআপ ও চিকিত্সা শেষে দেশে ফিরেছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

সোমবার (৪ ফেব্রুয়ারি) রাত ১০টায় সিঙ্গাপুর এয়ারলাইনের একটি প্লেনে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন। এ সময় সঙ্গে ছিলেন ছোট ভাই হুসেইন মোর্শেদ, তার স্ত্রী রুমানা মোর্শেদ এবং জাপার প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) খালেদ আখতার।

এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, হুসেইন মুহম্মদ এরশাদকে বিমানবন্দরে স্বাগত জানান জাপার সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো-চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের, এরশাদের ছেলে শাদ এরশাদ ও এরিখ এরশাদ ।

এ সময় আরও উপস্থিত ছিলেন- জাপার মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য ব্যরিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, মুজিবুল হক চুন্নু, গোলাম কিবরিয়া টিপু, সুনীল শুভরায়, এসএম ফয়সাল চিশতী, আজম খান, অধ্যাপিকা মাসুদা এম রশিদ, অ্যাডভোকেট সালমা ইসলাম, এটিইউ তাজ রহমান, ব্যরিস্টার দিলারা খন্দকার, রেজাউল ইসলাম ভূঁইয়া, ফখরুজ্জামান জাহাঙ্গীর প্রমুখ।

এরআগে গত ২০ জানুয়ারি উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান এরশাদ। পরে সরাসরি সেখানকার ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে ভর্তি হন তিনি।

হুসেইন মুহম্মদ এরশাদ অনেকদিন ধরেই রক্তে হিমোগ্লোবিন সংকটে ভুগছেন। সম্প্রতি তার হাঁটাচলায় বেশ কষ্ট হচ্ছিল। আগে এক পায়ে সমস্যা থাকলেও পরে দুই পায়েই সমস্যা দেখা দেয়। সর্বশেষ স্পিকারের কাছে শপথ নিতে গিয়েছিলেন হুইল চেয়ারে করে।

উল্লেখ্য, একাদশ সংসদের প্রথম অধিবেশন শুরু হয়েছে গত বুধবার। সিঙ্গাপুরে থাকায় নতুন সংসদের প্রথম বৈঠকে যোগ দিতে পারেননি এরশাদ।

এ সম্পর্কিত আরও খবর