বিগত সরকারের দুর্নীতি ছিল নজিরবিহীন: ফয়জুল করিম

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2024-10-01 20:40:45

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম শায়খে চরমোনাই বলেছেন, আদর্শ নীতি ও আদর্শবান লোকদের নেতৃত্বে দেশ পরিচালিত হলেই কেবল দেশ একটি আদর্শ দেশে পরিণত হতে পারে। দুর্নীতিমুক্ত সৎ মানুষদের দেশ পরিচালনা ছাড়া কখনো দুর্নীতি অরাজকতা দূর করা সম্ভব নয়। বিগত সরকারের দুর্নীতি ছিল নজিরবিহীন।

মঙ্গলবার (১ অক্টোবর) বিকাল ৪টায় নগরীর কোর্ট পয়েন্টে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগরের উদ্যোগে আয়োজিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সৈয়দ ফয়জুল করিম বলেন, সকল গণহত্যা, গুম, খুন ও অন্যায়ের বিচার করতে হবে। বিগত সরকারের দুর্নীতি ছিল নজিরবিহীন। গুম, খুন ছিল তাদের দেশ পরিচালনার নীতি। তারা শুধু খুনি ছিল না, তারা ছিল ভয়ংকর খুনি। এক দুইটা নয় অসংখ্য গণহত্যার নেতৃত্ব দিয়েছে তারা। লুণ্ঠন চুরি ডাকাতি টাকা পাচারে তারা ছিল বিশ্বসেরা। বিদেশে তাদের এক একজনের রয়েছে শতাধিক বাড়ি। লুটপাটের মহোৎসবে মেতেছিল তারা। সীমাহীন দুর্নীতি করে দেশের সব কিছু লুটপাট করে খেয়েছে তারা। তাদেরকে আর যা কিছু বলুন দেশের শাসক বলা যায় না। তারা ছিল দেশের ভয়ংকর শত্রু।

তিনি বলেন, ছাত্র-জনতা ও আলেম ওলামাদের বীর সাহসীগণ অভ্যুত্থানে তারা পালিয়ে যেতে বাধ্য হয়েছে। দেশ শত্রু মুক্ত হয়েছে। অথচ আলেম উলামারা বর্তমানে বৈষম্যের শিকার হয়েছেন। মাদরাসার ছাত্ররা ইসলামি শিক্ষা উচ্চশিক্ষিত পরও বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করতে পারছে না, এটা চরম বৈষম্য। এবার এ দেশকে নতুন করে সুন্দর করে সাজাতে হবে। খেয়াল রাখতে হবে, এক লুটপাটকারীর বিদায়ের পর আর যেন কোনো লুটপাটকারী ক্ষমতায় আসতে না পারে। নতুন দেশকে সুন্দর করে সাজানোর জন্য প্রয়োজন দুর্নীতিমুক্ত সৎ আদর্শবান শাসকের। যারা হবে আল্লাহভীরু চরিত্রবান মেধাবী দক্ষ ও সাহসী। যাদের ভিতর থাকবে দেশপ্রেম এবং আল্লাহর ভয়। ইসলামী আন্দোলন বাংলাদেশ সেই লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে।

তিনি সিলেটে বৈষম্যবিরোধী আন্দোলনে সাংবাদিক এটিএম আবু তুরাব ও শাবিপ্রবির মেধাবী ছাত্র রৌদ্র সেনসহ হত্যাকাণ্ডের সাথে জড়িতদের বিচারের আওতায় এনে শাস্তি দেওয়ার জোর দাবি জানান এবং নিহতদের আত্মার মাগফেরাত কামনা করেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সভাপতি মুফতি সাঈদ আহমদের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি মাওলানা ইমাদ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত গণসমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহমুদুল হাসান, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা রেজাউল করিম আবরার, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সহ সভাপতি ইউসুফ আহমদ মানসুর, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় ও সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুছাব্বির আহমদ রুনু, সংগঠনের সিলেট জেলা সভাপতি নজির আহমদ, মহানগর সহ-সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ, সহ-সভাপতি ফজলুল হক, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ সিলেট মহানগর সভাপতি মাওলানা আসআদ উদ্দিন, জেলা সভাপতি মাওলানা রেদওয়ানুল হক চৌধুরী, মহানগর সেক্রেটারি মাওলানা বদরুল ইসলাম, ইসলামী শ্রমিক আন্দোলন জেলা সভাপতি নুরুল আমিন, মহানগর সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান, ইসলামী যুব আন্দোলন সিলেট জেলা সভাপতি জাকির হোসেন, মহানগর সভাপতি মাওলানা বদরুল হক, ইসলামী ছাত্র আন্দোলন সিলেট জেলা সভাপতি আরিফুল ইসলাম শামীম, মহানগর সভাপতি মকবুল হোসেন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর