বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে বিএসপি’র শোক

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-05 16:19:59

সাবেক রাষ্ট্রপতি ও বাংলাদেশের প্রবীণ রাজনীতিবিদ এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) ও লিবারেল ইসলামিক জোটের চেয়ারম্যান শাহজাদা ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী।

শনিবার (৫ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিএসপির অফিসিয়াল পেজে প্রচারিত এক শোক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী বলেন, সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী ছিলেন একজন নির্লোভ, নিরহংকারী, অমায়িক ও দেশপ্রেমিক ব্যক্তিত্ব। তিনি একজন ইসলাম প্রিয় সুফিবাদী ও অসাম্প্রদায়িকতার উদাহরণ ছিলেন। এমন একজন গুণী মানুষের মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হয়েছে বলে আমি মনে করি।

বিএসপি চেয়ারম্যান বলেন, আমি সাবেক এই সফল প্রেসিডেন্টের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। এ সময় সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর মাগফিরাত কামনা করে মহান আল্লাহর দরবারে দোয়া প্রার্থনা করেন।

উল্লেখ্য, ফুসফুসে সংক্রমণ হওয়ায় গত ২ অক্টোবর সকালে বদরুদ্দোজা চৌধুরীকে উত্তরা মহিলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (৪ অক্টোবর) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৯৪ বছর।

অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী ২০০১ সালের ১৪ নভেম্বর রাষ্ট্রপতি নির্বাচিত হন। রাজনৈতিক কারণে ২০০২ সালের ২১ জুন রাষ্ট্রপতির পদ থেকে ইস্তফা দেন।

বর্ণাঢ্য জীবনের অধিকারী দেশের খ্যাতিমান চিকিৎসক ও প্রবীণ রাজনীতিবিদ বি. চৌধুরী ১৯৩০ সালের ১১ অক্টোবর কুমিল্লা শহরে (প্রখ্যাত ‘মুন্সেফ বাড়ি) নানাবাড়িতে জন্ম গ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও খবর