গণ অধিকার পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পটুয়াখালীতে আনন্দ র‍্যালি

, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী | 2024-10-26 22:36:19

পটুয়াখালীতে গণ অধিকার পরিষদ (জিএপি) এর তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলীয় নেতাকর্মীরা শনিবার (২৬ অক্টোবর) আনন্দ র‍্যালি ও সমাবেশের আয়োজন করেন। সকাল ১০ টা ৪৫ মিনিটে পটুয়াখালী লঞ্চঘাট থেকে শুরু হওয়া এই র‍্যালিটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ করে ঝাউতলায় এসে সমাপ্ত হয়।

র‍্যালিটি ঝাউতলা ও সার্কিট হাউস চত্বর হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। দুপুর ১২ টায় নেতাকর্মীরা কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করেন।

এ অনুষ্ঠানে পটুয়াখালী জেলা গণ অধিকার পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম সোহেল রানা, যুব অধিকার পরিষদ পটুয়াখালী জেলার সভাপতি সাইফুল ইসলাম রুম্মান, ছাত্র অধিকার পরিষদের সভাপতি মোঃ মহসিন ইসলাম, সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান, সহ-সভাপতি মো. মনির মোল্লা এবং যুব অধিকার পরিষদ সদর উপজেলার আহ্বায়ক মোঃ মহসিন মৃধা ও সদস্য সচিব আবুল বাশার উপস্থিত ছিলেন। এছাড়াও গণ, যুব, ছাত্র, শ্রমিক, পেশাজীবী ও আইনজীবী অধিকার পরিষদের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ অংশ নেন।

সমাবেশে বক্তারা বলেন, ‘গণ অধিকার পরিষদের প্রতিষ্ঠাতা ভিপি নুরুল হক নুর স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে সংগ্রাম শুরু করেছিলেন। এই যাত্রায় ছাত্র-জনতা এক হয়ে ৫ আগস্টের বিপ্লবের মাধ্যমে শেখ হাসিনার সরকারের পতন ঘটিয়েছে। আমাদের মুলমন্ত্র গণতন্ত্র, ন্যায়বিচার, অধিকার ও জাতীয় স্বার্থ। আমাদের অঙ্গীকার, দেশ হবে জনতার। আমাদের ট্রাক প্রতীক নিয়ে দেশবাসীর অধিকার আদায়ের লড়াই চলবে।’

এ সম্পর্কিত আরও খবর