রংপুরে আ’লীগে ছয়জনে নতুন একজন

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 21:25:38

রংপুরের আটটি উপজেলার মধ্যে ছয়টিতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। রোববার (১০ ফেব্রুয়ারি) দুপুরে দলীয় মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নৌকা প্রতীকে মনোনয়নপ্রাপ্তরা হলেন- পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন মিলন, কাউনিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া, গঙ্গাচড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মো. রুহুল আমিন, বদরগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান ফজলে রাব্বী সুইট, তারাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আনিছুর রহমান লিটন, পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সদ্য বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদানকারী নুর মোহাম্মদ মন্ডল।

এই ছয় জনের মধ্যে তারাগঞ্জ, বদরগঞ্জ, পীরগঞ্জে মনোনয়নপ্রাপ্ত সবাই বর্তমান চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন। এছাড়া গঙ্গাচড়ার মো. রুহুল আমিন, কাউনিয়ার আনোয়ারুল ইসলাম মায়া সাবেক চেয়ারম্যান এবং পীরগাছার আব্দুল্লাহ আল মাহমুদ মিলন নতুন প্রার্থী।

এ ব্যাপারে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির এলাকা পীরগাছা থেকে মনোনয়ন পাওয়া আব্দুল্লাহ আল মাহমুদ মিলন বার্তা২৪.কমকে বলেন, ‘বিজয়ী হতে পারলে দুর্নীতিমুক্ত আধুনিক পীরগাছা গড়তে ও জনকল্যাণে নিজেকে উৎসর্গ করব।’

অন্যদিকে পীরগঞ্জের বর্তমান উপজেলা চেয়ারম্যান ও সাবেক এমপি নূর মোহাম্মদ মন্ডল বার্তা২৪.কমকে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের সেবক। তাই তিনি জনগণের চাওয়া বুঝতে পেরেছেন।’

নূর মোহাম্মদ মন্ডল জাতীয় পার্টি থেকে এমপি নির্বাচিত হয়েছিলেন। পরবর্তীতে দল পরিবর্তন করে বিএনপি থেকে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। দুই মাস আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফুল দিয়ে বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দেন তিনি।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী ৮৭ উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে পাঁচ ধাপে উপজেলা পরিষদ নির্বাচন শুরু হচ্ছে আগামী ১০ মার্চ। দেশের ৪৯২টি উপজেলার মধ্যে অন্তত ৪৮৭টিতে এবার ভোট হচ্ছে। প্রথম ধাপে রংপুর, ময়মনসিংহ, সিলেট ও রজশাহী বিভাগের ৮৭টি উপজেলায় ভোট হবে।

প্রথম ধাপে মনোনয়নপত্র জমার শেষ সময় ১১ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই হবে ১২ ফেব্রয়ারি এবং প্রত্যাহারের শেষ সময় ১৬ ফেব্রুয়ারি। মার্চ মাসেই পরবর্তী চার ধাপে বাকি উপজেলাগুলোতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ হবে ভোট। পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ জুন।

এদিকে রংপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন বার্তা২৪.কমকে জানান, ‘রংপুরে দ্বিতীয় ধাপে ছয়টি উপজেলায় নির্বাচন হচ্ছে। আগামী ১৮ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিল ২০ ফেব্রুয়ারি বাছাই ও ২৭ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১৮ মার্চ সোমবার। রংপুরের বাকি দুটি উপজেলা রংপুর সদর ও মিঠাপুকুরের ভোট গ্রহণে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।’

এ সম্পর্কিত আরও খবর