জুলাই আন্দোলনের মাস্টারমাইন্ড তারেক রহমান: জয়নুল আবদীন

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-27 13:25:32

জুলাই আন্দোলনের মাস্টারমাইন্ড তারেক রহমান, বিএনপি ও ১২ দলীয় জোট বলে মন্তব্য করেছেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

রোববার (২৭ অক্টোবর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) বাংলাদেশ এলডিপির প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

রাজনৈতিক সংকট সৃষ্টির পায়তারা চলছে উল্লেখ করে জয়নুল আবদীন ফারুক বলেন, রাস্তায় ছিলাম আমরা, বৈষম্যবিরোধী আন্দোলনের নেতারা। মাস্টারমাইন্ড ছিলো তারেক রহমান, বিএনপি, ১২ দলীয় জোট।

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূসকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনার প্রতি অগাধ বিশ্বাস আমাদের আছে। সেই বিশ্বাস রাখতে হলে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে দ্রুত নির্বাচনের তারিখ ঘোষণা করেন।

আউয়াল কমিশনের মত নির্বাচন কমিশন চান না উল্লেখ করে জয়নাল আবদীন ফারুক বলেন, যে কমিশন ঘুম থেকে উঠে ফল ঘোষণা করে। আমরা এমন নির্বাচন চাই, যে নির্বাচন দিনের ভোট দিনে হবে, রাতে নয়।

তিনি আরও বলেন, আমরা মনে করি বাংলাদেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট ঘোলাটে করার জন্য আরেকটা প্রতিক্রিয়াশীল চক্র চেষ্টা করে যাচ্ছে। তার একটা ইঙ্গিত বহন করে বঙ্গভবনের সামনে নতুন করে আরেকটা রাজনৈতিক সংকট সৃষ্টি করার চেষ্টা।

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিএনপির এই নেতা বলেন, আপনি বহু মায়ের বুক খালি করেছেন। সেজন্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বিদায় নিয়েছেন।২০৪০ সাল পর্যন্ত ক্ষমতায় থেকে বাংলাদেশকে ভারতের অঙ্গরাজ্য বানানোর চক্রান্ত করেছেন। বাংলাদেশের হাজার মানুষের খুনিকে ইন্ডিয়ার মোদি সরকার কি করে আশ্রয় দিতে পারে সে প্রশ্ন বাংলাদেশের মানুষের।

বাংলাদেশ এলডিপির নব-নির্বাচিত সভাপতি শাহাদাত হোসেন সেলিম বলেন, সাংবিধানিক শূন্যতা সৃষ্টি করে অনেকেই খোয়াব দেখছেন ক্ষমতায় যাবার, সেটা আমরা হতে দিবো না। আমরা চাই একটা নির্বাচন, আমরা ১৫ বছর লড়াই করেছি নির্বাচনের জন্য। আপনাদের সংবিধানে হাত দেওয়ার কোন অধিকার নেই, যদি হাত দেন তাহলে অবস্থা হবে অত্যন্ত করুণ।

এ সম্পর্কিত আরও খবর