ফরিদপুরে চেয়ারম্যান পদে পরীক্ষিত নেতাদের মনোনয়ন

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, ফরিদপুর, বার্তা২৪.কম | 2023-08-31 21:17:25

ফরিদপুর জেলায় চারটি সংসদীয় আসনে মোট নয়টি উপজেলা। আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে এসব উপজেলায় চেয়ারম্যান পদে পরীক্ষিত নেতাদের মনোনীত করেছে আওয়ামী লীগ।

মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ফরিদপুর-১

আসনটি মধুখালী, বোয়ালমারী ও আলফাডাঙ্গা এই তিনটি উপজেলা নিয়ে গঠিত। এর মধ্যে আলফাডাঙ্গা উপজেলা থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা এস এম আকরাম হোসেন মনোনয়ন পেয়েছেন। তিনি এর আগে আলফাডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন।

বোয়ালীমারী থেকে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এম মোশাররফ হোসেন মুছা। তিনি ওই উপজেলা থেকে পরপর দুই বার নির্বাচিত হয়ে বর্তমান চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

মধুখালী থেকে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মির্জা মনিরুজ্জামান বাচ্চু।

ফরিদপুর-২

এ আসনের দুটি উপজেলার মধ্যে নগরকান্দা থেকে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মনিরুজ্জামান সরদার মনোনয়ন পেয়েছেন। তিনি এর আগে তিনবার উপজেলা চেয়ারম্যান ছিলেন।

সালথা উপজেলা থেকে মনোনীত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. দেলোয়ার হোসেন। তিনি সালথা উপজেলার সাবেক চেয়ারম্যান ও ভাওয়াল ইউনিয়নেরও সাবেক চেয়ারম্যান।

ফরিদপুর-৩

সদর উপজেলা পরিষদ নিয়ে গঠিত এ আসনটি। সদর উপজেলা থেকে কোতয়ালী আওয়ামী লীগের সভাপতি মোহা. আব্দুর রাজ্জাক মোল্যা মনোনয়ন পেয়েছেন। তিনি ফরিদপুর জেলা পরিষদের সদস্য।

ফরিদপুর-৪

এ আসনের তিনটি উপজেলার মধ্যে ভাঙ্গা উপজেলা থেকে মনোনীত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. জাকির হোসেন। তিনি উপজেলার ঘারুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান।

সদরপুর উপজেলা থেকে কেন্দ্রীয় যুবলীগের সদস্য এইচ এম শায়েদীদ গামাল লিপু মনোনয়ন পেয়েছেন। ফরিদপুরের নয়টি উপজেলার প্রার্থীদের মধ্যে অপেক্ষাকৃত তরুণ প্রার্থী লিপু। তিনি আওয়ামী পরিবারের সন্তান। তার পিতা সাবেক সংসদ সদস্য মোশাররফ হোসেন ও মাতা সাবেক সংসদ সালেহা মোশাররফ।

চরভদ্রাসন উপজেলা থেকে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কাউছার মনোনয়ন পেয়েছেন। গত উপজেলা নির্বাচনে অংশ নিয়ে তিনি পরাজিত হয়ে তৃতীয় অবস্থানে ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর