ছাত্র নির্বাচন কলঙ্কিত করতেই ডাকসু নির্বাচন: মেজর (অব.) হাফিজ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 01:38:12

ছাত্র নির্বাচনকে কলঙ্কিত করতেই ডাকসু নির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অবসরপ্রাপ্ত) হাফিজ উদ্দিন আহমেদ।

সোমবার (১১ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে ‘নাগরিক অধিকার আন্দোলন ফোরাম’ শীর্ষক সংগঠন আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন।

মেজর (অব.) হাফিজ উদ্দিন বলেন, ভোট কারচুপি করতেই হলে ডাকসু নির্বাচনের ব্যবস্থা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। হলে সরকারি দলের ছাত্র সংগঠন ছাড়া অন্য কোনো দলের ছাত্র সংগঠন নেই। তাই অন্য কোনো দল এই নির্বাচনে ভোট দিতে যেতে পারবে না।

বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, সরকার দলীয় ছাত্র সংগঠন ছাড়া অন্য ছাত্র সংগঠনগুলো দাবি করেছিল একাডেমিক ভবনে ভোটগ্রহণ করা হোক। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছাত্রদের এই দাবির প্রতি কোনো সম্মান করেনি। তারা পূর্ব পরিকল্পিত ছকটি মেনে, হলে নির্বাচনের ব্যবস্থা করতে যাচ্ছেন, যাতে সাধারণ শিক্ষার্থীরা আতঙ্কে ভোট দিতে যেতে না পারে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজবন্দীদের মুক্তির দাবি জানিয়ে তিনি বলেন, বাংলাদেশে যত ধরনের অপরাধ হচ্ছে, ভালো করে খোঁজ নিয়ে দেখলে দেখা যাবে, সেখানে কোনো ছাত্রনেতা জড়িত আছে। এ অবস্থায় ডাকসু নির্বাচন সুষ্ঠু হবে, এটা আমরা মনে করি না।

সংগঠনটির উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় ওই প্রতিবাদ সভায় আরও বক্তব্য দেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ, জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা শুয়াইব আহমেদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর