নির্বাচনী ট্রাইব্যুনালে বিএনপি'র সাত প্রার্থীর মামলা

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 13:11:13

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটে অনিয়মের অভিযোগ এনে সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছেন বিএনপির ৭ প্রার্থী।

গতকাল ১৩ ফেব্রুয়ারি (বুধবার) সারাদিনে বিভিন্ন সময়ে প্রার্থীরা মামলা করেন বলে বার্তা২৪.কমকে জানিয়েছেন দলটির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

এছাড়া ১৪ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) আরও পাঁচ প্রার্থী মামলা দায়ের করবেন বলেও তিনি জানান।

মামলা দায়ের করা প্রার্থীরা হলেন, ঝিনাইদহ-৪ আসনের সাইফুল ইসলাম ফিরোজ, টাঙ্গাইল-৭ আসনের আবুল কালাম আজাদ সিদ্দিকী, বরিশাল-১ আসনের জহির উদ্দিন স্বপন, গাজীপুর-৪ আসনের শাহ রিয়াজুল হান্নান, মৌলভীবাজার-৩ আসনের নাসের রহমান, মুন্সীগঞ্জ-৩ আসনের আব্দুল হাই, ভোলা-২ আসননের মো. হাফিজ ইব্রাহিম। এই সাত প্রার্থীর আইনজীবী হলেন মো. রুহুল কুদ্দুস কাজল।

তিনি জানিয়েছেন, গত ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন বাতিল করে আবারও ভোটের দাবিতে বিএনপির এই সাত প্রার্থী হাইকোর্টে মামলা করেছেন। এছাড়া মানিকগঞ্জ-২ আসননের মঈনুল ইসলাম খান শান্ত, নরসিংদী-৫ আসনের ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন, নারায়গঞ্জ-২ আসনের নজরুল ইসলাম আজাদ, ঢাকা-৫ আসনের নবীউল্লাহ নবী এবং ঢাকা-২ আসনের ইরফান ইবনে আমান অমি বৃহস্পতিবার মামলা দায়ের করবেন।

জানা গেছে, পুর্ব ঘোষণা অনুযায়ী নির্বাচনী ট্রাইব্যুনালে এসব মামলা দায়ের করছে বিএনপি, একই সাথে জাতীয় ঐক্যফ্রন্টও মামলা করবে।

বিএনপির পক্ষ থেকে এসব মামলা পরিচালনা করার জন্য আইনজীবীদের নিয়ে একটি প্যানেল গঠন করা হয়েছে। কয়েকজন সিনিয়র আইনজীবীকে বিভাগ ভাগ করে মামলাগুলোর দায়িত্ব দেওয়া হয়েছে।

ঢাকা বিভাগ ও সিলেটের কিছু অংশের দায়িত্বে রয়েছেন মো. রুহুল কুদ্দুস কাজল, চট্টগ্রামে মীর মো.নাসিরুদ্দিন, বরিশালে জয়নুল আবদিন, খুলনা ও ফরিদপুরে অ্যাড. নিতাই রায় চৌধুরী, ময়মনসিংহে ফজলুর রহমান এবং রংপুরে রাজীব প্রধান।

এ সম্পর্কিত আরও খবর