খালেদার মুক্তি অবিলম্বে হওয়া উচিৎ: ড. কামাল

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 10:56:42

অবিলম্বে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি হওয়া উচিৎ বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন।

শুক্রবার (২২ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির মিলনায়তনে অনুষ্ঠিত জোটের গণশুনানির সমাপনী বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. কামাল হোসেন বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি অত্যন্ত যুক্তিসংগত দাবি। খালেদা জিয়ার মুক্তি অবিলম্বে হওয়া উচিৎ। এই অনুষ্ঠান থেকে দাবিটা যাওয়া দরকার। এটা দুঃখজনক, স্বাধীন বাংলাদেশে স্বাধীনতার ৪৮ বছর পর এই ধরনের দাবি আমাদের করতে হচ্ছে!

একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, এটাকে নির্বাচন বলা যায় না, নির্বাচনের নামে প্রহসন হয়েছে। আমরা বুঝতে পেরেছি, এটা কোনো নির্বাচন হয়নি।

প্রশাসনের প্রতি ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, আপনারা মারা গেলে উত্তরসূরিরা আপনাদের নিয়ে লজ্জা পাবে। আপনারা আয়নার সামনে দাঁড়িয়ে দেখুন, কী দেখছেন। আপনারা সংবিধান অমান্য করছেন।

ড. কামাল বলেন, আমাদের ঐক্যবদ্ধ হয়ে দেশের মালিকানা ফিরিয়ে আনতে পারি, সেটা করতে হবে। যেন স্বৈরাচারকে সরাতে পারি। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

শুনানিতে সারা দেশ থেকে আসা ৪৩ জন প্রার্থী নির্বাচনের আগে ও পরের অবস্থা তুলে ধরেন।

শুনানির বিচারক হিসেবে মঞ্চে উপস্থিত ছিলেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ, আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল, ড. নুরুল আমিন বেপারী, অ্যাডভোকেট ড. মহসিন রশীদ, সাবেক বিচারপতি আ ক ম আনিসুর রহমান খান ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অধ্যাপক দিলারা চৌধুরী।

গণশুনানির শুরুতে চকবাজারে অগ্নিকাণ্ডে নিহত ও আহতদের জন্য শোক প্রস্তাব উত্থাপন করা হয়। তাদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

গণশুনানিতে উপস্থিত ছিলেন কৃষক-শ্রমিক লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির সিনিয়র নেতা ও সারা দেশ থেকে আসা জোটটির প্রার্থীরা।

এ সম্পর্কিত আরও খবর