শেখ হাসিনার নেতৃত্বে অভূতপূর্ব নির্বাচন হচ্ছে: তথ্যমন্ত্রী

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 07:17:26

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে অভূতপূর্ব নির্বাচন হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। একইসঙ্গে, দেশের গণতন্ত্র মজবুত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত হয়েছে বলেও দাবি করেছেন তিনি।

শনিবার (২ মার্চ) রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ইউরোপিয়ান আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে অভূতপূর্ব নির্বাচন হচ্ছে এবং হয়েছে। একইসাথে বাংলাদেশের গণতন্ত্র মজবুত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত হয়েছে। বাংলাদেশকে জঙ্গিবাদ মুক্ত করার ক্ষেত্রে প্রধানমন্ত্রীর যুগান্তকারী যেসব পদক্ষেপ, সেগুলো বিশ্বব্যাপী প্রসংশিত হচ্ছে।

এই বিষয়গুলো স্ব স্ব দেশে এবং ইউরোপিয়ান পার্লামেন্ট, ইউরোপিয়ান কমিশনসহ কাউন্সিল অব ইউরোপে তুলে ধরতে ইউরোপিয়ান আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহবান জানান দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

তিনি বলেন, ‘ঐক্যফ্রন্ট, বিএনপি ও জামায়াত জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। বিচ্ছিন্ন হয়েছে বিধায় গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে তাদের ধস নামানো পরাজয় হয়েছে। নির্বাচনে আসলে জনগণ তাদের দুই গালে চপেটাঘাত দিয়েছে। সেই চপেটাঘাতের ব্যথায় সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেয়নি বিএনপি।

তিনি বলেন, ‘এখন তারা বিদেশে অপপ্রচার চালাচ্ছে। এখন কোনো কিছু হলেই বিদেশিদের দুয়ারে দুয়ারে ধরণা দেয় তারা।’

বিএনপি-জামায়াতের অপপ্রচার রোধে ইউরোপিয়ান আওয়ামী লীগের নেতাদের কার্যকর পদক্ষেপ নেওয়ার নির্দেশনা দেন হাছান মাহমুদ।

ডা. কামাল হোসেনের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন,‘গণতন্ত্রের হাইজ্যাকারদের নিয়ে গণতন্ত্র পুরুদ্ধার করবেন ড. কামাল। এই বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বন্দুক উঁচিয়ে গণতন্ত্রকে হাইজ্যাক করেছিল!’

এ সম্পর্কিত আরও খবর