হবিগঞ্জে বিএনপির ১৪ নেতাকর্মীর কারামুক্তি

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট, হবিগঞ্জ, বার্তা২৪.কম | 2023-08-28 15:32:24

হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র ও বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জি.কে গউছ সহ বিএনপির ১৪ নেতাকর্মী জামিনে কারামুক্ত হয়েছেন।

রোববার (৩ মার্চ) বিকালে হবিগঞ্জ জেলা কারাগার থেকে তারা মুক্তি পান। এ সময় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা কারামুক্তদের ফুল দিয়ে বরণ করে নেন।

জি কে গউছ সহ বিএনপির কারামুক্ত অন্য নেতাকর্মীরা হলেন- জি কে গাফফার, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহ রাজীব আহমেদ রিংগন, বিএনপি নেতা ইউপি মেম্বার ছামিউন বাছিত, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি কোহিনুর আলম, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি জহিরুল হক শরীফ, জেলা ছাত্রদল নেতা গোলাম মাহবুব, জেলা যুবদল নেতা এমদাদুল হক বাবুল, এনামুল হক এনাম, আফিল উদ্দিন মেম্বার, সমুন ও বাবুল মিয়া।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করে কারাগারে প্রেরণের নিদের্শ দেন।

উল্লেখ্য, একাদশ জাতীয় নির্বাচনে হবিগঞ্জ-৩ আসনে বিএনপি মনোনীত ঐক্যফ্রন্টের প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন হবিগঞ্জ পৌরসভার টানা তিন বারের নির্বাচিত মেয়র ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক জি কে গউছ।

নির্বাচনের দিন ভোটকেন্দ্র দখল, হামলা ও মারধরের অভিযোগে আওয়ামী লীগ নেতাকর্মীরা বাদী হয়ে জি কে গউছকে প্রধান আসামি করে চারটি মামলা দায়ের করেন।

গত ১৮ ফেব্রুয়ারি এই চার মামলায় হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত জি কে গউছ সহ ১৪ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। এর আগে এই চার মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিনে ছিলেন জি কে গউছ সহ বিএনপি নেতাকর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর