খালেদাকে মুক্তি দিতে সরকারকে বাধ্য করব: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 15:23:08

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দুর্বার আন্দোলন গড়ে তুলে খালেদা জিয়াকে মুক্তি দিতে সরকারকে বাধ্য করা হবে।

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সুচিকিৎসা ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে বুধবার (৬ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

দলটির মহাসচিব বলেন, সরকার সম্পূর্ণ বেআইনীভাবে তাকে কারাগারে আটক করে রেখেছে। তার বিরুদ্ধে যে সব মামলা দেওয়া হয়েছে, তার প্রত্যেকটিতে তিনি জামিনযোগ্য। অন্যান্য যারা এই মামলার সাথে জড়িত তাদের জামিন হয়ে গেছে। কিন্তু খালেদা জিয়াকে শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারণে আটক করে রাখা হয়েছে।

ফখরুল বলেন, সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকতে এক দলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করতে চাচ্ছে, এর সকল আয়োজন সম্পন্ন করেছে। কিন্তু তারা জনগণ ও বিশ্ববাসীর কাছে ধরা পড়ে গেছে। গত নির্বাচনে কেউ ভোট দিতে পারে নাই, ভোট দখল করে নিয়ে গেছে আগের দিন রাতে।

তিনি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার করতে প্রথম কাজ- খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। সেজন্য আইনী লড়াই চলছে, চলবে। পাশাপাশি আমাদের সংগঠন শক্তিশালী করে, জনগণের দৃঢ় ঐক্য প্রতিষ্ঠা করে, সকল রাজনৈতিক মতকে ঐক্যবদ্ধ করে, আমাদের দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। দুর্বার আন্দোলনের মধ্যে দিয়ে তাকে মুক্তি দিতে সরকারকে বাধ্য করব।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিল করে নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে পুনরায় নির্বাচন দেওয়ার দাবি করেন বিএনপি মহাসচিব। বলেন, খালেদা জিয়া অসুস্থ, চিকিৎসা পাওয়া তার মৌলিক অধিকার, কিন্তু তা পাচ্ছেন না। সরকার চিকিৎসার ব্যবস্থা করছে না। সরকার ভয় পায়, কারণ তারা মনে করে তাকে চিকিৎসা দিতে গেলেও মনে হয় ক্ষমতা হারাবে। ওই একটি ভয়ে তারা তাকে আটক করে রেখেছে।

মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস-চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, শামসুজ্জামান দুদু, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজজামান সেলিম, আব্দুস সালাম আজাদ,সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোর্তাজুল করিম বাদরু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল, ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টু, কৃষকদলের যুগ্ম-আহ্বায়ক নাজিম উদ্দীন মাষ্টার, কেন্দ্রীয় কমিটির সদস্য মাইনুল ইসলাম, মিয়া মো. আনোয়ার, আব্দর রাজী, কে এম রকিবুল ইসলাম রিপন, মৎসজীবি দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর