এরশাদও স্বাধীনতাবিরোধীদের আশ্রয় দিয়েছিলেন: নাসিম

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 17:33:29

একাত্তর পরবর্তী সময়ে বিএনপি-জামায়াতের মতো জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদও স্বাধীনতার বিরোধীতাকারী সাম্প্রদায়িক শক্তিকে আশ্রয়-প্রশ্রয় দিয়েছিলেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

শুক্রবার (১৫ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবে শামিম আহমেদ রচিত ‘শেখ হাসিনা ও ঘুরে দাঁড়ানোর বাংলাদেশ’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সাবেক এই মন্ত্রী বলেন, সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ পাপের বাইরে নন। ক্ষমতায় থাকতে তিনিও একাত্তরের ঘাতকদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছেন। পাশাপাশি এই অপশক্তিকে বারবার বিএনপি-জামায়াত গোষ্ঠী সহায়তা করেছে।

মোহাম্মদ নাসিম বলেন, সাম্প্রদায়িক শক্তি যখন আমাদের এই স্বাধীন বাংলাদেশকে গ্রাস করছিল, তখন শেখ হাসিনার শক্তিশালী নেতৃত্বে বাংলাদেশকে আমরা আবার ফিরে পেয়েছি। মনে রাখতে হবে, ওই সাম্প্রদায়িক শক্তিকে আর কখনো ক্ষমতায় আসতে দেওয়া যাবে না।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আজ এই পরিণতি কেন? প্রশ্ন রেখে আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, বাংলাদেশের জনগণ তাদের পাপ ভুলতে পারেনি। সেই পাপের ফল খালেদা জিয়া ভোগ করছেন। আমরা চাই না, কোনো রাজনৈতিক নেতা জেল খাটুক। তারপরও বলতে বাধ্য হচ্ছি, বিএনপি অতীতে যে পাপ করেছে তার ফল হিসেবেই খালেদা জিয়া এখন জেলে।

ভুল হলে আওয়ামী লীগের সমালোচনা, এমনকি সরকারের সমালোচনা করতে বাধা নেই উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের সমালোচনা করেন, সরকারের সমালোচনা করেন; কোনো সমস্যা নেই। কিন্তু ওই সাম্প্রদায়িক শক্তিকে সহযোগিতা করার অর্থ হলো, একাত্তরে যারা আমাদের স্বাধীনতাকে হত্যা করার চেষ্টা করেছিল, লক্ষ লক্ষ মানুষকে হত্যা করেছিল, তাদেরকে সহায়তা করা।

এ সম্পর্কিত আরও খবর