সরকারি দলের লোকেরাই খুনখারাপিতে লিপ্ত: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 06:31:26

ভোটারবিহীন উপজেলা নির্বাচনে দখলদারিত্ব নিয়ে সরকারি দলের (আওয়ামী লীগ) লোকেরা নিজেরাই খুনখারাপিতে লিপ্ত হয়ে পড়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতি তিনি এ মন্তব্য করেন। উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় সন্ত্রাসী হামলার ঘটনায় এই বিবৃতি দেন।

ওই হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেন, `এখন ভোটারবিহীন উপজেলা নির্বাচনে দখলদারিত্ব নিয়ে ক্ষমতাসীন দলের লোকেরা নিজেরাই খুনখারাডিতে লিপ্ত হয়ে পড়েছে। গণতন্ত্রহীনতা, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের অনুপস্থিতির কারণেই নির্বাচন নিয়ে দুর্বৃত্তদের দৌরাত্ম্য বেড়েই চলেছে। বিনাভোটে স্থানীয় ক্ষমতা আয়ত্বে নিতে আধিপত্যের লড়াইয়ের জন্যই নির্বাচনী দায়িত্বরত কর্মকর্তা, আইন শৃঙ্খলা বাহিনীর নারী সদস্যসহ নিহতদের প্রাণ ঝরিয়ে দেওয়া হলো। একাদশ সংসদ নির্বাচনের মধ্যরাতে ব্যালট বাক্স ভর্তি করে ক্ষমতা দখলের প্রক্রিয়ায় উদ্বুদ্ধ হয়েছেন স্থানীয় পর্যায়ে দুর্বৃত্তরা।'

তিনি আরও বলেন, `হিংসা বিদ্বেষ ক্ষমতাসীনদের (আওয়ামী লীগ) রাজনীতির কর্মসূচি হওয়ার কারণে মানুষ হত্যার মতো নারকীয় ঘটনা ঘটছে প্রায় প্রতিদিনই। উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে জনপদের পর জনপদে রক্ত গঙ্গা বইছে। বাঘাইছড়িতে নির্বাচনী দায়িত্বরত ব্যক্তিদের ওপর এটি একটি সুপরিকল্পিত আক্রমণ।

আওয়ামী লীগের সমালোচনা করে বিএনপির মহাসচিব বলেন, `সোমবার দ্বিতীয় ধাপে একতরফা উপজেলা নির্বাচনে জনগণ কোনো সাড়া দেয়নি। কারণ বর্তমান সরকারের (আওয়ামী লীগ) অধীনে কোনো নির্বাচনকে জনগণ বিশ্বাসযোগ্য মনে করে না। এই সরকার জনগণের আস্থা থেকে অনেক দুরে সরে গেছে। বিরোধী দলহীন একদলীয় শাসনই এই সরকারের টিকে থাকা একমাত্র ভরসা। তাই দেশকে বিরোধী দলহীন করার জন্য তারা সরকারি যন্ত্রকে যত্রতত্রভাবে ব্যবহার করছে। বিএনপিসহ বিরোধী দলের নিশ্চিহ্নকরণের যাবতীয় উদ্যোগ আয়োজনে কোনো কমতি নেই তাদের (আওয়ামী লীগের)।

এ সম্পর্কিত আরও খবর