খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে উদাসীন সরকার

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 10:19:30

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসা দিতে কারা কর্তৃপক্ষ ও সরকার সম্পূর্ণ উদাসীন। তার স্বাস্থ্যের আরও অবনতি ঘটলে এর সমস্ত দায় কারা কর্তৃপক্ষ, স্বরাষ্ট্রমন্ত্রণালয় ও সরকারকে অবশ্যই নিতে হবে।

রাজধানীর নয়াপল্টনে বিএনপি'র কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার (২৭ মার্চ) সকালে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া এতোই অসুস্থ যে তিনি কারাগারের কক্ষের ভেতরেও চলাচল করতে পারছেন না। তাকে সবসময় সাহায্য করতে হচ্ছে। প্রতিটি মুহূর্ত সীমাহীন কষ্টের মধ্যে পার করতে হচ্ছে। হাসপাতাল থেকে কারাগারে নেওয়ার পর গত সাড়ে ৩ মাসে কোনো চিকিৎসা দেওয়া হয়নি।

তিনি বলেন, 'খালেদা জিয়ার চিকিৎসা নির্ভর করছে কারা কর্তৃপক্ষের উপর। কিন্তু তারা সম্পূর্ণ উদাসীন। আমরা বহুবার চেষ্টা করেছি তাদের সাথে যোগাযোগ করার জন্য, আইজি প্রিজনের সাথে আমরা কমপক্ষে ৩০ বার যোগাযোগ করার জন্য চেষ্টা করেছি। কিন্তু পারি নাই।'

খালেদা জিয়ার পছন্দ মতো হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানিয়ে ফখরুল বলেন, ৩ বারের প্রধানমন্ত্রী, দুই বারের বিরোধী নেত্রীকে কোনো চিকিৎসা দেওয়া হচ্ছে। তাকে সু পরিকল্পিত ভাবে হত্যা করার ষড়যন্ত্র করা হচ্ছে। এর দায় কারা কর্তৃপক্ষ ও সরকারকে নিতে হবে। এটাই আইন। এখন তার চিকিৎসার সমস্ত দায়িত্ব কারা কর্তৃপক্ষের।

এসময় খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে গণমাধ্যমেরও সহযোগিতা কামনা করেন মির্জা ফখরুল।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান  ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন,দপ্তরের দায়িত্বপ্রাপ্ত নেতা রুহুল কবির রিজভী আহমেদ, সহ দপ্তর সম্পাদক মুহাম্মদ মনির হোসেন, বেলাল আহমেদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর