দ্রুত অবাধ-নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করুন: ড. কামাল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম | 2023-09-01 18:20:46

গণফোরাম'র সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, মাত্র কয়েক মাস হয়েছে, দ্রুত একটি অবাধ নিরপেক্ষ নির্বাচনের কর্মসূচি ঘোষণা করেন, এই বছরের মধ্যেই। যা প্রকৃত অর্থে নির্বাচন। আমরা সংঘাত, সংঘর্ষ চাই না।

জাতীয় প্রেসক্লাবের ৩য় তলার কনফারেন্স লাউঞ্জে বুধবার (২৭ মার্চ) সন্ধ্যায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে গণফোরাম।

ড. কামাল বলেন, 'আমরা ভয়াবহ অবস্থার মধ্যে থাকছি, নেতিবাচক কিছু বলতে চাই না, ইতিবাচক কিছু বলতে চাই। দেশে দ্রুত অবাধ নিরপেক্ষ নির্বাচনের আয়োজন করেন। এবছরের মধ্যেই। নির্বাচন করে যারা প্রকৃত অর্থে নির্বাচিত তাদেরকে ক্ষমতা বুঝিয়ে দেন। সংঘাত, সংঘর্ষ চাই না। আমরা দেখেছি সংঘাত সংঘর্ষ হলে মানুষ জীবন ধারায়, অর্থনীতি, আইনের শাসনের ক্ষতি হয়। অস্থিতিশীল অবস্থার সৃষ্টি হয়।’

প্রধান অতিথির বক্তব্যে দেশের প্রবীণ আইনজীবী বলেন, আমরা ১৬ কোটি মানুষ এই দেশের মালিক। এই মালিকানা থেকে বঞ্চিত করা হচ্ছে। এই মালিকা আমরা ভোগ করি নির্বাচনের মাধ্যমে। আমরা নির্বাচনের মাধ্যমে সংসদ সদস্য নির্বাচিত করি, সংসদে প্রতিনিধিত্ব করে, আইন প্রণয় করে এবং দেশ শাসন হয় তাদের তত্বাবধানে। এই জিনিসটা থেকে আমরা বঞ্চিত। ২৯ ডিসেম্বরের রাতে কি ঘটেছিল? ৩০ ডিসেম্বর আমাদের সবাইকে ধন্যবাদ জানানো হচ্ছে, বলা হল আপনারা সবাই ভোট দিয়ে ৫ বছরের জন্য ক্ষমতা দিয়েছেন! আমি খুঁজছি কাকে উদ্দেশ্য করে এই ধন্যবাদ দেওয়া হয়েছে।

এটা দৃশ্যমান না যে উনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) কিভাবে ৫ বছরের জন্য নির্বাচিত হয়ে গেলেন, ৩০০ সাংসদ ৫ বছরের জন্য নির্বাচিত হয়ে গেল! আমরা কি চার সাড়ে চার বা পাঁচ বছর অপেক্ষা করব? নাকি সবাই দাঁড়িয়ে বলব এই মিথ্যার শিকার হবো না। এটা একটা একটা মহা মিথ্যা কথা। আমি তো এখন পর্যন্ত খুঁজে পাই নি যে কে ভোট দিয়েছে।

সভায় আরও উপস্থিত ছিলেন, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তাফা মোহসিন মন্টু, নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, সদস্য মেজর জেনারেল (অব.) আমসা আমিন, অধ্যাপক আবু সাঈদ, রেজা কিব্রিয়া প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর