নৌকাবিরোধীরা আর নৌকার প্রার্থী হতে পারবেন না: শেখ হাসিনা

আওয়ামী লীগ, রাজনীতি

তপন কান্তি রায়, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 22:49:06

উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীদের বিরোধিতাকারী মন্ত্রী, এমপি ও পদধারী নেতাদের প্রতি ক্ষোভ প্রকাশ করে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, নৌকা প্রতীকের প্রার্থী যাদের পছন্দ হয়নি; যারা নৌকার প্রার্থীর বিরোধিতা করেছেন, তারা নিজেরা ভবিষতে আর নৌকা প্রতীকের প্রার্থী হতে পারবেন না।

শুক্রবার (৫ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে তার সভাপতিত্বে আওয়ামী লীগের কার‌্যনির্বাহী সভায় এ কথা বলেন তিনি। সভায় দল মনোনীত প্রার্থীদের বিরোধিতাকারী নেতাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়ারও সিদ্ধান্ত হয়েছে বলে সভা সূত্রে জানা গেছে।

সভায় বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদকরা দায়িত্বপ্রাপ্ত বিভাগের কোন উপজেলা নির্বাচনে কোন কোন মন্ত্রী, এমপি ও পদধারী নেতারা দলের মনোনীত প্রার্থীর বিরোধিতা করেছেন তার হালচিত্র তুলে ধরেন।

চলতি বছরে অক্টোবর মাসে আওয়ামী লীগের কমিটির মেয়াদ শেষ হবে; আগামী সম্মেলন সময়মতো সম্পন্ন করার সিদ্ধান্ত নেওয়া হয় সভায়। সে অনুযায়ী জেলা ও উপজেলার সম্মেলনের বিষয়ে বিভাগীয় যুগ্ম ও সাংগঠনিক সম্পাদকরা প্রতিবেন তৈরি করবেন। আর যেসব জেলা-উপজেলায় দীর্ঘদিন সম্মেলন হয়নি;সেগুলোতে সম্মেলন করার নির্দেশ দেওয়া হয় সভায়।

এ সম্পর্কিত আরও খবর