মেননের পদত্যাগ চান পার্টির রাজশাহী মহানগর সম্পাদক

বিবিধ, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট, রাজশাহী, বার্তা২৪.কম | 2023-08-26 05:22:02

বাংলাদেশের ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেননকে দল থেকে অব্যাহতি দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন পার্টির রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক।

শুক্রবার (৫ এপ্রিল) রাত ৭টা ২০ মিনিটের দিকে নিজের ফেসবুক ওয়ালে পার্টির সভাপতির কর্মকাণ্ডকে তীব্র ভাষায় সমালোচনা করে দেওয়া স্ট্যাটাসে এমন মন্তব্য করেন দেবাশীষ।

দেবাশীষ প্রামাণিক তার ফেসবুকে লিখেছেন,  হেফাজত ইসলাম যদি ‘বিষবৃক্ষ’ হয়ে দেশের ধর্ম নিরপেক্ষতাকে ধ্বংস করে, তাহলে পার্টি প্রধানের ধর্ম বিশ্বাসের ‘বিষবৃক্ষ’ পার্টির মতাদর্শকে ধ্বংস করবে।  এখন থেকে কর্মী সংগ্রহের জন্য পানি-পড়া বোতলে রাখতে হবে এবং নেতা হওয়ার জন্য তাবিজ সংগ্রহ করতে হবে। ‘বিশ্বাসে মিলায় বস্তু, মক্কা সামান্য দূর’, ‘নারায়ে তাকবির, দুনিয়ার মজদুর’।

পরের অংশে তিনি লিখেছেন, ‘রাশেদ খান মেননকে অবিলম্বে পার্টি থেকে অব্যাহতি দেওয়া উচিত (বেহেস্তের পথে যাবার সুযোগ করে দেওয়ার জন্য)। না হলে আমাদের অব্যাহতি নেওয়া উচিত (বিশ্বাস ভঙ্গের অপরাধে)। তাও না হলে ওমরাহ হজ লাইভ করার জন্য দিপঙ্কর সাহা দিপু দা-কে সঙ্গে যাওয়া উচিত (ধর্ম নিরপেক্ষতা ধরে রাখার জন্য।’

এর আগে শুক্রবার দুপুর দেড়টার দিকে রাশিয়ার বিখ্যাত শহর মস্কোতে হরিনাম সংকীর্তনের মনোমুগ্ধকর ভিডিও শেয়ার করে তার উপরে ক্যাপশনে দেবাশীষ প্রামাণিক লেখেন, ‘মেনন ভাই আমার অনুপ্রেরণা। হজ আর তীর্থ, পাটির ২৩ দফায় আনতে হবে।’

এসব পোস্টে প্রায় দুই শতাধিক মানুষ প্রতিক্রিয়া জানিয়েছেন। কমেন্ট করেছেন অন্তত অর্ধশতাধিক নেতাকর্মী ও সাধারণ মানুষ। সেখানে মূলত রাশেদ খান মেননের সস্ত্রীক হজে যাওয়ার ঘটনা নিয়ে সমালোচনা করা হয়েছে। বিষয়টি ওয়ার্কার্স পার্টির গঠনতন্ত্র ও আদর্শের সঙ্গে মেলে না বলে সেখানে আলোচনা করা হয়েছে।

এদিকে ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের শীর্ষ এই নেতার এমন পোস্টের নিচে কমেন্টে পার্টির নেতাকর্মী, সমর্থক ও সাধারণ মানুষ মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেন। কেউ কেউ তাকে বিষয়টি পার্টির সভায় তোলার পরামর্শ দেন। আবার কেউ কেউ তাকে আকুণ্ঠ সমর্থন দিয়ে সঙ্গে থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন। তবে বিষয়টি নিয়ে পার্টির নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে, এটা স্পষ্ট।

জানা গেছে, গত বুধবার (৩ এপ্রিল) রাতে পবিত্র ওমরাহ পালন করতে সৌদি আরবের উদ্দেশে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করেন রাশেদ খান মেনন ও তার স্ত্রী সংরক্ষিত নারী আসনের এমপি লুৎফুন্নেসা খান বিউটি। ওমরাহ শেষে আগামী ১১ এপ্রিল তাদের ঢাকা ফেরার কথা রয়েছে।

চলতি বছরের মার্চের শুরুর দিকে ধর্মীয় বিষয়ে বিতর্কিত মন্তব্য করে ব্যাপক সমালোচনার মুখে পড়েন এই রাজনীতিবিদ। কওমি মাদ্রাসা ও হেফাজতে ইসলাম বিষয়ে সংসদে দেয়া তার বক্তব্যে ক্ষোভ সৃষ্টি হয় ধর্মীয় অঙ্গনে।

এর মধ্যেই দেশের বামপন্থী রাজনীতির অন্যতম নেতা মেননের সস্ত্রীক হঠাৎ হজে যাওয়া নিয়ে দেশজুড়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। অনেকে বিষয়টি নিয়ে হাস্যরসাত্মক মন্তব্য করতেও ছাড়ছেন না।

এ সম্পর্কিত আরও খবর