কঠিন সংগ্রামের মধ্য দিয়ে এগোচ্ছি: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 19:40:02

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেছেন, 'আন্দোলন, লড়াইয়ের কোনো বিকল্প নাই। বড় কিছু পেতে হলে সংগ্রামের মধ্যেই পেতে হয়। আমাদের হতাশ হওয়ার কোনো সুযোগ নেই। আমাদের বুঝতে হবে অত্যন্ত কঠিন সংগ্রামের মধ্য দিয়ে এগোচ্ছি। সংগঠনকে শক্তিশালী করলেই আমরা লক্ষ্যে পৌঁছাতে পারব।’

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃর্শত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহার এবং সুলতান সালাউদ্দিন টুকুর মুক্তির দাবিতে সোমবার (২৯ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের অডিটরিয়ামে আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে বৃহত্তর ময়মনসিংহ ফোরাম নামের একটি সংগঠন।

প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, ‘আমরা এখন আর বক্তব্যের মধ্যে থাকতে চাই না, কিছু কাজ করতে চাই। সংগঠনকে আরও শক্তিশালী করে ডাইনামিক সংগঠনে পরিণত করে দেশনেত্রীর মুক্তি, গণতন্ত্রের মুক্তির জন্য আন্দোলন করতে হবে।’

তিনি বলেন, ২০০৮ সালের নির্বাচনের পর সরকার সুচিন্তিতভাবে, অত্যন্ত  গুছিয়ে, এক দলীয় শাসনের দিকে যাওয়া শুরু করেছে। কিন্তু আমাদের দুর্ভাগ্য আমরা সেইভাবে প্রতিরোধ করতে পারিনি। কারণ আওয়ামী লীগ সমস্ত রাষ্ট্রযন্ত্রকে দুঃশাসনের মধ্যে নিয়ে নজিরবিহীন নির্যাতন, নিপীড়ন চালিয়েছে।

উপস্থিত ছাত্রদলের নেতাদের উদ্দেশ্য করে ফখরুল বলেন, ৯০'র গণঅভ্যুত্থান আর ২০১৯ এক সময় নয়। এই কথাটা আমাদের মাথায় রাখতে হবে এবং মাথায় রেখেই আমাদের পরবর্তী রণকৌশল নির্ধারণ করতে হবে। আর এজন্য ভাবতে হবে, পড়তে হবে, আন্তর্জাতিক বিশ্ব সম্পর্কে জানতে হবে। আমাদের চিন্তা করতে হবে, বর্তমান পেক্ষাপটে সংগঠনকে কিভাবে আরও শক্তিশালী করা যায়। সংগঠনকে শক্তিশালী করে আমরা জয়লাভ করব।

খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ উল্লেখ করে সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, বেগম জিয়া এতটা অসুস্থ যে, আমি বর্ণনা করতে পারব না। আমি নিজে গিয়েছি, দেখেছি। তিনি নিজে বিছানা থেকে উঠতে পারেন না, তাকে সাহায্য করতে হয়। হাটতে পারেন না হুইল চেয়ারে চলতে হয়। খেতে পারেন না। তার শরীর একদম ভালো নেই।

বিএনপির নেতা শামসুজ্জামান সুরুজের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সসহ সাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল খান, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মো. কামরুজ্জামান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর