বগুড়া জেলা বিএনপি অফিসে তালা, বিক্ষোভ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,বগুড়া। | 2023-08-31 05:00:53

বগুড়া জেলা বিএনপির সদ্য ঘোষিত আহ্বায়ক কমিটি প্রত্যাখ্যান করে অফিসে তালা ঝুলিয়েছে স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা। অফিসের প্রধান গেটের সামনে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছেন তারা। নতুন কমিটির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজকে জেলা বিএনপি অফিসে প্রবেশ করতে দেবে না বলেও ঘোষণা দিয়েছে নেতা-কর্মীরা।

বুধবার (১৫ মে) রাত ৮টার দিকে অফিসে তালা দিয়ে বিক্ষোভ শুরু করেন স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা।

জানা গেছে, জেলা বিএনপির পাল্টাপাল্টি দুইটি আহ্বায়ক কমিটি বাতিল করে সাবেক সাংসদ গোলাম মোহাম্মদ সিরাজকে আহ্বায়ক এবং অ্যাডভোকেট সাইফুল ইসলাম ও ফজলুল বারী তালুকদার বেলালকে যুগ্ম আহ্বায়ক করে বুধবার (১৫ মে) নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত আহ্বায়ক কমিটি অনুমোদনের চিঠি বগুড়ায় পৌঁছার পর দিনব্যাপী কমিটি নিয়ে আলোচনা সমালোচনা চলে। রাত ৮টার দিকে স্বেচ্ছাসেবক দলের ৫০-৬০ জন নেতা-কর্মী জেলা বিএনপি অফিসের সামনে অবস্থান নেয়। তারা অফিসের প্রধান গেটে তালা ঝুলিয়ে দেয়া ছাড়াও অফিসের সিড়িতে আগুন জ্বালিয়ে দেয়। এসময় নেতা-কর্মীরা কেন্দ্র ঘোষিত কমিটির বিরুদ্ধে শ্লোগান দেয়। গোলাম মোহাম্মদ সিরাজকে অবাঞ্ছিত ঘোষণা করে।

জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শাহাবুল আলম পিপলু বার্তা ২৪.কমকে বলেন, গোলাম মোহাম্মদ সিরাজ সংস্কারপন্থী নেতা। দেশে জরুরি অবস্থার সময় গোলাম মোহাম্মদ সিরাজের ভূমিকা সারাদেশের নেতা-কর্মীরা জানেন। দলের জন্য গোলাম মোহাম্মদ সিরাজ এবং অপর দুই যুগ্ম আহ্বায়কের কোনো ত্যাগ নেই উল্লেখ করে তিনি বলেন, বগুড়ার তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীরা তাদেরকে মানতে পারে না।

এরপর জেলা বিএনপি অফিসের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন জেলা জাসাসের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন পশারী হিরু। তিনি বলেন, অবৈধ আহ্বায়ক কমিটি বাতিল না হওয়া পর্যন্ত অফিসে তালা থাকবে এবং তাদেরকে অফিসে প্রবেশ করতে দেয়া হবে না।

এ বিষয়ে সদ্য ঘোষিত কমিটির যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম বার্তা ২৪.কমকে বলেন, ‘শুনেছি জেলা বিএনপি অফিসের সামনে আগুন জ্বালানো হয়েছে। বিচ্ছিন্ন কিছু নেতা-কর্মী পদ না পেয়ে অফিসের সামনে হৈচৈ করেছে। এতে নতুন কমিটির কর্মকাণ্ড ব্যাহত হবে না।’

এ সম্পর্কিত আরও খবর