২৫ রোজার আগে পোশাক শ্রমিকদের পাওনা পরিশোধের দাবি

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 07:55:25

২৫ রোজার আগেই তৈরি পোশাক শিল্প শ্রমিক ও গণমাধ্যম কর্মীদের বেতন ও বোনাস পরিশোধ করার দাবি জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

বুধবার (২২ মে) এক বিবৃতিতে জিএম কাদের তৈরি পোশাক শিল্প শ্রমিক ও গণমাধ্যমকর্মীদের সকল বকেয়া বেতন ও সব ধরনের পাওনা পরিশোধের এ দাবি জানান।

ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, তৈরি পোশাক শিল্পের শ্রমিকরা আমাদের জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাদের শ্রম ও ঘামে দেশের অর্থনীতির ভিত শক্তিশালী হয় কিন্তু দুঃখজনক বিষয় হচ্ছে, তারাই সবচেয়ে অবহেলিত জীবন যাপন করছেন।

জিএম কাদের গণমাধ্যম কর্মীদের অধিকার নিয়েও বিবৃতি দেন। বলেন, আবার গণমাধ্যমকর্মীরা দেশ ও সাধারণ মানুষের অধিকার নিয়ে কথা বলেন। কিন্তু তারা নিজেদের অধিকার নিয়ে কথা বলতে পারেন না। দুঃখজনক হলেও সত্য অনেকগুলো গণমাধ্যমের সংবাদ শ্রমিকদের বেতন কয়েক মাস পর্যন্ত বকেয়া হয়ে আছে। কষ্ট আছে বোনাস পাওয়ার প্রশ্নেও।

জিএম কাদের বলেন, আমরা আশা করছি, তৈরি পোশাক শিল্প ও বেসরকারি গণমাধ্যমের মালিকগণ ২৫ রমজানের আগেই তাদের কর্মীদের বকেয়া বেতন ও বোনাস পরিশোধ করবেন। যাতে সবাই এক সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে পারেন। ঈদের অনাবিল আনন্দ যেন একই সঙ্গে দোলা দেয় প্রতিটি বাংলাদেশির হৃদয়ে।

এ সম্পর্কিত আরও খবর