খালেদার মুক্তির দাবিতে শত নাগরিকের বিবৃতি

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 05:19:29

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করে ঈদের আগেই তার মুক্তির দাবি জানিয়েছে শত নাগরিক কমিটি।

বুধবার (২৯ মে) সন্ধ্যায় প্রখ্যাত রাষ্ট্রবিজ্ঞানী প্রফেসর ড. এমাজউদ্দিন আহমেদকে আহ্বায়ক করে শত নাগরিক কমিটির ১১৫ সদস্যের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, খালেদা জিয়া র্দীঘদিন ধরেই নানা অসুখে ভুগছিলেন। অসুস্থ অবস্থায় এক বছরের বেশি সময় রাজনৈতিক উদ্দশ্যে প্রণোদিত মামলায় সাজা দিয়ে নাজিমউদ্দীন রোডের জনমানবহীন পরিত্যক্ত কারাগারে এক অস্বাস্থ্যকর স্যাঁতস্যাঁতে কক্ষে আটকে রাখা হয়েছে।

চিকিৎসকরা জানিয়েছেন, র্বতমানে তার দুই হাত ও কাধের ব্যথা মারাত্মক র্পযায়ে। তার ডায়াবেটিসও বিপজ্জনক মাত্রায় রয়েছে। মুখের ভেতর সৃষ্টি হয়েছে ক্ষত। তার স্বাস্থ্যের এতই অবনতি হয়েছে যে, তিনি স্বাভাবিকভাবে খাবারও গ্রহণ করতে পারছেন না।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই অবস্থায় আমরা অত্যন্ত ব্যথিত ও উৎকণ্ঠার সঙ্গে লক্ষ্য করছি, জিয়া অরফানেজ ট্রাস্টের নামে প্রতিহিংসামূলক সাজানো মামলা থেকে উচ্চতর আদালত তাকে জামিন দিলেও, নানা প্রকার চালাকি-চার্তুযের মাধ্যমে আরও ৩৪টি মিথ্যা মামলায় গ্রেফতার দেখিয়ে তার কারামুক্তির পথকে সংকুল করে তুলেছে সরকার। সরকাররে এই অন্যায় আচরণ একদিকে অমানবিক,অন্যদিকে গণতন্ত্র ও ন্যায়বিচারের সর্ম্পূণ পরিপন্থী। আমরা আশা করি, সরকার শুভবুদ্ধির পরিচয় দিয়ে খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দেবে।

এ সম্পর্কিত আরও খবর