ঈদুল ফিতর মুসলমানদের ভ্রাতৃত্ববোধে উদ্বুদ্ধ করে: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-21 02:00:51

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পবিত্র ঈদুল ফিতরের উৎসব মুসলমানদের নিবিড় ভ্রাতৃত্ববোধে উদ্বুদ্ধ করে।

সোমবার (৩ মে) পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীর প্রতি দেওয়া এক বাণীতে এ কথা বলেন তিনি।

গণমাধ্যমে পাঠানো বাণীতে বাংলাদেশ ও সারা বিশ্বের মুসলমানদের আন্তরিক শুভেচ্ছা ও ঈদ মোবারক জানিয়ে মির্জা ফখরুল বলেন, আমি বিশ্ব মুসলিমের অব্যাহত সুখ, শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করি। মাসব্যাপী কঠোর সিয়াম সাধনার পর মুসলমানদের জীবনে অনাবিল শান্তি ও আনন্দের বার্তা নিয়ে আসে ঈদুল ফিতর। ঈদের এই উৎসব মুসলমানদের নিবিড় ভ্রাতৃত্ববোধে উদ্বুদ্ধ করে। দেশের বিদ্যমান ক্রান্তিকালে সকল সামাজিক ভেদাভেদ ভুলে গিয়ে মুসলমানরা এক কাতারে দাঁড়িয়ে ঈদের আনন্দ ভাগ করে নেবে। তাই ঈদুল ফিতরের শিক্ষা থেকে আমাদের অঙ্গীকার হোক সকল হিংসা, বিদ্বেষ ও হানাহানি মুক্ত, ঐক্যবদ্ধ ও ভালোবাসাপূর্ণ দেশ গঠনে একযোগে কাজ করার।

মির্জা ফখরুল বলেন, এমন আনন্দের দিনেও আমাদের মন ভালো নেই। অন্ধ বিদ্বেষের শিকার হয়ে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী দেশনেত্রী খালেদা জিয়াকে মিথ্যা অভিযোগে বন্দী করে রাখা হয়েছে। তিনি নির্দোষ, তাকে ন্যায়বিচার থেকে বঞ্চিত করে রাখা হয়েছে। অসুস্থ নেত্রীকে উন্নত চিকিৎসা দিতে অবহেলা করে, দিন দিন তার অসুস্থতাকে গুরুতর অবনতির দিকে ঠেলে দেওয়া হচ্ছে। আমরা সকলে মিলে তার জন্য দোয়া করবো, তিনি যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন এবং সকল জুলুম থেকে মুক্তি পেয়ে দ্রুত জনগণের মাঝে ফিরে আসতে পারেন।

এ সম্পর্কিত আরও খবর