বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা দিল ছাত্রদল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 20:47:08

বয়সসীমা বেধে না দিয়ে ধারাবাহিক কমিটির দাবিতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে দিয়েছেন ছাত্রদলের বিগত কমিটির নেতাকর্মীরা।

মঙ্গলবার (১১ জুন) সকাল সোয়া ১১টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে সেখানেই অবস্থান নিয়েছেন তারা।

গত ৩ জুন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কেন্দ্রীয় কমিটি বাতিল করা হয়। এতে বলা হয়, আগামী ৪৫ দিনের মধ্যে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে সংগঠনটির নতুন কেন্দ্রীয় সংসদ গঠন করা হবে।

ছাত্রদলের অনুষ্ঠেয় কাউন্সিলে প্রার্থী হওয়ার যোগ্যতার বিষয়ে বিজ্ঞপ্ততিতে জানানো হয়, ছাত্রদলের প্রাথমিক সদস্য হতে হবে। অবশ্যই বাংলাদেশে অবস্থিত কোনো শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী হতে হবে। ২০০০ সাল থেকে পরবর্তী যে কোনো বছরে যারা এসএসসি অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তারাই কেবল প্রার্থী হতে পারবেন।

সংগঠনটির সাবেক নেতাকর্মীদের দাবি, ছাত্রদল কমিটি গঠনে বয়সের কোনো সীমারেখা নির্ধারণ না করে স্বল্প মেয়াদে আগামী ১ জানুয়ারি পর্যন্ত একটি কমিটি গঠন এবং পরের কমিটিকেও এক বছরের স্বল্প মেয়াদে গঠন করে ছাত্রদলের নেতৃত্বের জট কমাতে হবে। কিন্তু বিএনপির শীর্ষ নেতারা তাদের সেই দাবি অগ্রাহ্য করে নানান শর্ত জুড়ে দিয়েছেন। সিন্ডিকেটের পছন্দের নেতাকে সামনে আনার জন্য তারা এ ধরনের শর্ত দিয়েছেন বলেও অভিযোগ উঠেছে।

এ সম্পর্কিত আরও খবর