মসৃণ করা হলো খালেদা জিয়ার দাঁত

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 09:45:09

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দাঁতের চিকিৎসা দেওয়া হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাাতালে। তার দাঁত ধারালো হয়ে জিহ্বায় ক্ষত সৃষ্টি হওয়ায় দাঁতটি মসৃণ করা হয়েছে।

চিকিৎসকদের পরামর্শে বুধবার (১২ জুন) দুপুর ১টায় তাকে কেবিন ব্লক থেকে এ ব্লকের ডেন্টাল অনুষদের কনজারভেটিভ ডেনটিস্ট্রি অ্যান্ড অ্যান্ডোডনটিকস বিভাগে নেওয়া হয়। প্রায় পৌনে এক ঘণ্টা পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে পুনরায় কেবিন ব্লকে নেওয়া হয়েছে।

এ বিষয়ে হাসপাতালের পরিচালক ব্রি. জেনারেল এ কে মাহবুবুল হক সাংবাদিকদের জানান, জিহ্বার ডান দিকে ঘাঁ হওয়ায় খালেদা জিয়া দু-তিন দিন ধরে মুখে ব্যথা অনুভব করছিলেন। আজ তাকে হাসপাতালের ডেন্টাল বিভাগে নেওয়া হয়। পরীক্ষা করে দেখা গেছে, তার ডান পাশের একটা দাঁত কিছুটা ধারালো হওয়ায় জিহ্বায় কিছুটা ক্ষত হয়েছে। এ কারণে মেশিন দিয়ে দাঁতটি মসৃণ করে দেওয়া হয়েছে।

তিনি বলেন, কেবিন ব্লকে ডেন্টাল মেশিন আনা সম্ভব না হওয়ায় খালেদা জিয়াকে মেডিকেল গাড়িতে করে দন্ত বিভাগে নেওয়া হয়। সেখানে বিএসএমএমইউ-এর ডেন্টাল ও ম্যাক্সিলোফেসিয়াল বিভাগের সহযোগী অধ্যাপক মাহমুদা আকতারের তত্ত্বাবধানে তাকে চিকিৎসা দেওয়া হয়।

বর্তমানে খালেদা জিয়ার স্বাস্থ্য ভালো আছে উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়াকে যে অবস্থায় বিএসএমএমইউতে আনা হয়েছিল, সে তুলনায় এখন তার শারীরিক অবস্থা অনেক ভালো। নিয়মিত ইনসুলিন দেওয়া হচ্ছে, ডায়াবেটিস আগের চেয়ে নিয়ন্ত্রণে আছে।

উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ১৬ মাস ধরে কারান্তরীণ আছেন খালেদা জিয়া। শারীরিক অসুস্থতার কারণে বর্তমানে তিনি বিএসএমএমইউতে চিকিৎসাধীন।

এ সম্পর্কিত আরও খবর