ফের অবস্থান কর্মসূচিতে ছাত্রদলের 'বয়স্করা'

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-10 14:16:56

ধারাবাহিক কমিটির দাবিতে আবারও আন্দোলনে নেমেছে ছাত্রদলের (বিগত কমিটির) বয়স্ক নেতাকর্মীরা। এ সময় তারা রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে দাবি আদায়ের পক্ষে স্লোগান দিচ্ছেন।

রোববার (১৬ জুন) সকাল ১১টা থেকে এ অবস্থান কর্মসূচি পালন করছেন ছাত্রদলের সাবেক নেতাকর্মীরা। এর আগে ১১ জুন দলের কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে দিনব্যাপী বিক্ষোভ করে তারা।

ঐদিন রাতে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়ের আশ্বাসে একদিন কর্মসূচি স্থগিত করে ছাত্রদল। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ সিনিয়র নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করেও কোন সুরাহা না হওয়ায় ফের কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান নিয়েছে ছাত্রদল। নেতারা বলছেন, 'ইতিবাচক সিদ্ধান্ত না আসা পর্যন্ত এ কর্মসূচি চলমান থাকবে।'

উল্লেখ্য, ৩ জুন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কেন্দ্রীয় কমিটি বাতিল করা হয়। এতে বলা হয়, আগামী ৪৫ দিনের মধ্যে কাউন্সিলদের মতামতের ভিত্তিতে সংগঠনটির নতুন কেন্দ্রীয় সংসদ গঠন করা হবে।

ছাত্রদলের অনুষ্ঠিতব্য কাউন্সিলে প্রার্থী হওয়ার যোগ্যতার বিষয়ে বিজ্ঞপ্তিতে জানানো হয়, ছাত্রদলের প্রাথমিক সদস্য হতে হবে। অবশ্যই বাংলাদেশে অবস্থিত কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র হতে হবে। কেবল ২০০০ সাল থেকে পরবর্তীতে যেকোনো বছরে এসএসসি অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

এ সম্পর্কিত আরও খবর